ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ৮ রবিউল আউয়াল ১৪৪৪

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রথমবার জাতীয় শোক দিবস পালিত

প্রকাশনার সময়: ১৫ আগস্ট ২০২২, ১৪:৩০

যথাযোগ্য মর্যাদায় হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকাল ৯ টায় হবিগঞ্জ সদর উপজেলার ভাদৈ এ অবস্থিত হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের (হকৃবি) অস্থায়ী ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত।

দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। পুষ্পস্তবক অর্পণের সময় হবিগঞ্জে কর্মরত ও হবিগঞ্জ শহরস্ত কৃষিবিদগণ উপস্থিত ছিলেন। এসময় তারা কালো ব্যাজ ধারণ করেন।

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি জানিয়ে প্রথমবারের মত বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।’

উল্লেখ্য, গত ২৭ ফেব্রুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার ভাদৈ এ অস্থায়ী ক্যাম্পাসে কার্যক্রম শুরু হয়েছে দেশের এই নতুন কৃষি বিশ্ববিদ্যালয়ের।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ