ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ৮ রবিউল আউয়াল ১৪৪৪

জবিতে সাংস্কৃতিক কেন্দ্রের শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

প্রকাশনার সময়: ১৫ আগস্ট ২০২২, ১৩:০৭ | আপডেট: ১৫ আগস্ট ২০২২, ১৪:১৫

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের তত্ত্বাবধানে শিশুদের এ চিত্রাঙ্কন প্রতিযোগিতাটি সকাল সাড়ে ১০টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের নিচে অনুষ্ঠিত হয়।

এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আশেপাশের ১০টি স্কুলের শতাধিক ছাত্রছাত্রী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতা প্রদর্শন করে দেখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইমদাদুল হক ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেহ সহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, আমরা প্রতিবছর জাতির পিতার শাহাদাত বার্ষিকীতে শিশু চিত্রকর্ম প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনীর আয়োজন করে থাকি। চিত্রাঙ্কনের মাধ্যমে শিশুদের মাঝে বঙ্গবন্ধুকে ধারণ করতে পারে এজন্য আমাদের এ আয়োজন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি আসফিকুর রহমান বলেন, বঙ্গবন্ধুর আদর্শ শিশুদের মাঝে ছড়িয়ে দিতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছ। শতাধিক শিক্ষার্থী এতে অংশ করে।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ