ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ৬ রবিউল আউয়াল ১৪৪৪

হাটহাজারী সরকারি কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

প্রকাশনার সময়: ২৫ জুলাই ২০২২, ২২:১৭ | আপডেট: ২৫ জুলাই ২০২২, ২৩:৩৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে হেনস্তার ঘটনায় জড়িত থাকার অভিযোগ চট্টগ্রামের হাটহাজারী সরকারি কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

সোমবার (২৩ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর পরিচালক মো. আতাউর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাময়িকভাবে ছাত্রত্ব বাতিল হওয়া দুই শিক্ষার্থী হলেন- চট্টগ্রামের হাটহাজারী সরকারি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের মোহাম্মদ নূর হোসেন শাওন ও ডিগ্রি পাস কোর্সের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের মোহাম্মদ আব্দুল মান্নান।

সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী, এ দুই শিক্ষার্থীর সাময়িকভাবে ছাত্রত্ব বাতিল করা হয়েছে। কেন স্থায়ীভাবে ছাত্রত্ব তাদের বাতিল করা হবে না- এ মর্মে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে। ১০ দিনের মধ্যে নোটিসের জবাব দেয়ার জন্য সময় নির্ধারণ করে দেয়া হয়েছে।

গত ১৭ জুলাই রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতার হলের পাশে এক ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগ ওঠে অজ্ঞাত ৫ যুবকের বিরুদ্ধে। ওই সময় ভুক্তভোগী ও তার এক বন্ধুকে ঘণ্টাখানেক আটকে রেখে শারীরিকভাবে লাঞ্ছিত ও ভিডিও ধারণ করা হয় বলে অভিযোগ ওঠে।

ওই ঘটনায় অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। তাদের ২ জন চবি ও বাকিরা হাটহাজারী কলেজের শিক্ষার্থী।

ছাত্রী হেনস্তার ঘটনায় জড়িত চবির দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করেছে প্রশাসন। বহিষ্কৃত দুইজন হলেন- ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. আজিম (২৩) ও নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নুরুল আবছার বাবু (২২)।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ