ঢাকা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯, ১৭ মহররম ১৪৪৪

বৈশ্বিক যোগাযোগের কেন্দ্রবিন্দু হবে পদ্মা সেতু : ইবি ভিসি

প্রকাশনার সময়: ২৫ জুন ২০২২, ১৪:৪৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেছেন, অনেকেই বলে পদ্মা সেতু আমাদের আঞ্চলিক যোগাযোগ নিশ্চিত করবে। তবে আমি মনে করি- এটি শুধু ভৌগলিক সীমানায় এপার-ওপারকে নয়, একদিন সারাবিশ্বের বিভিন্ন দেশকে সংযুক্ত করবে। আর বাংলাদেশ হয়ে উঠবে তার কেন্দ্রবিন্দু। শত বাঁধা-বিপত্তি মোকাবেলা করে আজ সত্যি হয়েছে কোটি মানুষের স্বপ্ন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই অসাধ্যকে সাধন করেছে।

শনিবার (২৫ জুন) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সরাসরি সম্প্রচারিত পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। সঞ্চালনা করেন পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. সাজ্জাদ হোসেন।

এর আগে সকাল সাড়ে ৯ টায় প্রশাসন ভবনের সামনে বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন ভিসি। এরপর সেখান থেকে আনন্দ র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মিলনায়তনে মিলিত হয়। পরে সকাল ১০টা থেকে সেখানে উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত করা হয়।

এসময় প্রো-ভিসি, ট্রেজারার, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানূর রহমান, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মাহবুবুল আরফিন, প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক ড. আনোয়ার হোসেন, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান সহ, বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ, অনুষদীয় ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, ছাত্রলীগের নেতাকর্মীরাসহ বিভিন্ন স্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ