ঢাকা, শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ জিলকদ ১৪৪৩

‘কারা ট্যাক্স ফাঁকি দিচ্ছে সরকারের আমলে আনা উচিত’

প্রকাশনার সময়: ২২ জুন ২০২২, ১৯:১১

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর ড. কাজী মোস্তফা আরীফ বলেছেন, আমাদের বাজেটটি ঘাটতি বাজেট তবে আমাদের প্রধান আয় জনগণের ট্যাক্স। সেই ট্যাক্সের টাকা যদি পুরোপুরি উত্তোলন সম্ভব হয় তাহলে এই সংকট আর থাকবে না। তাই পরিসংখ্যান করে কারা প্রকৃতঅর্থে ট্যাক্স দিচ্ছে আর কারা ফাঁকি দিচ্ছে সেই বিষয়গুলো সরকারের আমলে আনা উচিত। তবেই বাজেটে জনগণের প্রত্যাশার প্রতিফলন হবে।

বুধবার (২২ জুন) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ক্লাব আয়োজিত বাজেট জুলাই ২০২২-জুন ২০২৩ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ক্লাবের সভাপতি ও অর্থনীতি বিভাগের প্রফেসর ড. দেবাশীষ শর্মার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল জলিল পাঠান এবং বিশেষ আলোচক হিসেবে প্রভাষক ড. আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়া বিভাগের শিক্ষার্থী সানজিদ আহমেদ সজীব ও সিফাত জাহান আইভির সঞ্চালনায় মাস্টার্সের শিক্ষার্থী মো. তৌহিদুল ইসলাম, চতুর্থ বর্ষের শিক্ষার্থী অনিল মো. মোমিন ও মো. নাহিদ হাসান অন্তর, তৃতীয় বর্ষের তাহমিনা সুলতানা অমি ও ফুয়াদ হাসান, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. খাইরুল ইসলাম এবং প্রথম বর্ষের শিক্ষার্থী মো. নাহিদ হাসান বক্তব্য রাখেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ