ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জিলকদ ১৪৪৩

জবিতে স্প্যানিশ ভাষার কোর্স চালুর বিষয়ে দূতাবাসের আগ্রহ প্রকাশ

প্রকাশনার সময়: ২৩ মে ২০২২, ০৩:২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) স্প্যানিশ ভাষা কোর্স চালুর বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে স্পেন দূতাবাস। এ বিষয়ে রোববার (২২ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও ফলোআপ পরিদর্শন করেছেন স্পেন দূতাবাসের উপ-প্রধান এমিলিয়া সেলেমিন রেদোন্দো।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্প্যানিশ ভাষা কোর্স অন্তর্ভুক্ত করা, কোর্স শুরুর সময়সীমা নির্ধারণ এবং একজন স্প্যানিশ শিক্ষক (রিসোর্স পারসন) আনা ও তার আবাসন ব্যবস্থাপনা সহ বেশ কিছু বিষয়ে ফলো-আপ পরিদর্শন করেন স্পেন দূতাবাসের উপপ্রধান এমিলিয়া সেলেমিন রেদোন্দো।

এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ডরমিটরি ভবনে স্প্যানিশ শিক্ষকের আবাসন ব্যবস্থাপনার কথা জানান কর্তৃপক্ষ। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ডরমিটরি ভবন ও আধুনিক ভাষা ইনষ্টিটিউট পরিদর্শন করেন এমিলিয়া সেলেমিন রেদোন্দো।

এসময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনষ্টিটিউটের পরিচালক খন্দকার মোন্তাসির হাসান, বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ড. কাজী মোঃ নাসির উদ্দীন এবং স্পেন দূতাবাসের কর্মকর্তা এবং অন্যান্য শিক্ষকবৃন্দ।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্প্যানিশ ভাষা কোর্স অন্তর্ভুক্তকরণের বিষয়ে ফলোআপ পরিদর্শনে এসেছিলেন স্পেন দূতাবাসের উপপ্রধান এমিলিয়া সেলেমিন রেদোন্দো। তিনি বিশ্ববিদ্যালয়ের ডরমিটরি ও আধুনিক ভাষা ইনষ্টিটিউট পরিদর্শন করেছেন। তিনি এগুলোর ছবি ও অন্যান্য বিষয় স্পেন সরকারের কাছে উপস্থাপন করবেন।

ড. কামালউদ্দীন আহমদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্প্যানিশ ভাষা কোর্স অন্তর্ভুক্ত করার প্রয়োজনীয়তা ও আগ্রহের বিষয়ে আমরা স্পেন দূতাবাসে চিঠি দিব আগামী এক সপ্তাহের মধ্যে। তারপর এ বিষয়ে দূতাবাসের কার্যক্রম শুরু হবে।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ