ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩

রাবির এক শিক্ষার্থীর হামলায় আরেক শিক্ষার্থী আহত

প্রকাশনার সময়: ১২ মে ২০২২, ১৭:৪১

পূর্ব শত্রুতার জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী ও তার পরিবারের সদস্যদের ওপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা করেছে বিশ্ববিদ্যালয়েরই আরেক ছাত্র।

বৃহস্পতিবার (১২ মে) সকালে দিনাজপুরের খানসামা উপজেলার জমিদার নগর এলাকায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় ওই শিক্ষার্থীকে খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত শিক্ষার্থীর নাম লোকমান হেকিম। তিনি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ছাত্র। অভিযুক্ত শিক্ষার্থীর নাম আনাস রোমান। তিনি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র।

হামলার শিকার লোকমান হেকিম বলেন, ‘আজ সকালে ঘুম থেকে উঠে আমি আঙিনায় হাঁটাহাঁটি করছিলাম। তখন আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্র আনাস, তার ভাই জাহেদ, মা শিল্পী, বাবা লুৎফর রহমান আমার উপর অতর্কিত হামলা চালায়। তখন আমি দৌঁড়ে বাড়িতে চলে আসি। এরপর তারা বাড়ির ভেতরে এসে আমার মাথায় ছয়টি কোপ দেয়। বুকে এবং পিঠেও কোপ দেয়। এ ঘটনায় এগিয়ে আসলে আমার ছোট ভাইয়ের মাথায়ও দুইটি কোপ দেয়। মায়ের গুরুতর জখম হয়।’

একই এলাকার বাসিন্দা মাসুদ বলেন, দুই পরিবারের মধ্যে পূর্বের থেকেই ঝামেলা ছিল। পূর্বের শত্রুতার জের ধরে এ আক্রমণ করা হয়েছে। লোকামান গুরুতর আহত। তার মাথায়, বুকে এবং পিঠে গুরুতর জখম হয়েছে। মাথায় দুই জায়গা মিলে ২১টি সেলাই করা হয়েছে।

আহত লোকমানের বড় ভাই সাজেদুল ইসলাম স্বাধীন বলেন, এলাকার এমন কোন মানুষ নেই, যাদের সাথে ওরা ঝগড়া করে না। গ্রামের সবার সাথে ঐ পরিবারের ঝামেলা লেগে থাকে। মামলা করা হয়েছে কিনা প্রশ্ন করলে, আহত লোকমানের বড় ভাই জানান, দ্রুতই আমরা মামলা করবো।

অভিযোগের বিষয়ে জানতে আনাস রোমানকে মুঠোফোনে একাধিকবার ফোন করা হলে তার ফোন বন্ধ পাওয়া গেছে।

এ বিষয়ে দিনাজপুর খানসামা উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, ‘আমরা এখনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ না পাওয়া পর্যন্ত আমরা কিছু করতে পারবো না। ভুক্তভোগীর বড় ভাইয়ের সাথে কথা হয়েছে। তাকে থানায় এসে লিখিত অভিযোগ দেয়ার পরামর্শ দিয়েছি।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ