ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩

পাসে সেরা যশোর বোর্ড, পিছিয়ে চট্টগ্রাম

প্রকাশনার সময়: ১৩ ফেব্রুয়ারি ২০২২, ১৪:৪৪ | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২, ১৪:৫৬
সংগৃহীত ছবি

২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে দেখা গেছে দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষায় পাসের হারে সেরা হয়েছে যশোর শিক্ষা বোর্ড। আর পাসের হারে সবচেয়ে পিছিয়ে আছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

এইচএসসি পরীক্ষার ফলাফল আজ রোববার প্রকাশ করা হয়। বেলা ১১টার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আনুষ্ঠানিকভাবে ফলাফল হস্তান্তরের পর তিনি ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এই ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।

পরে সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

সংবাদ সম্মেলনে দেওয়া তথ্যানুযায়ী, এ বছর নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন শুধু এইচএসসি পরীক্ষায় পাসের গড় হার ৯৫ দশমিক ৫৭। এর মধ্যে যশোর শিক্ষা বোর্ডে পাসের গড় হার ৯৮ দশমিক ১১, যা সব কটি শিক্ষা বোর্ডের পাসের গড় হারের চেয়েও বেশি হয়ে বোর্ডটি শীর্ষে আছে। আর চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পাসের হার ৮৯ দশমিক ৩৯ শতাংশ, যা নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে সবচেয়ে কম।

অন্য বোর্ডগুলোর মধ্যে ঢাকা শিক্ষা বোর্ডে পাসের হার ৯৬ দশমিক ২০, রাজশাহীতে ৯৭ দশমিক ২৯, কুমিল্লায় ৯৭ দশমিক ৪৯, বরিশালে ৯৫ দশমিক ৭৬, সিলেটে ৯৪ দশমিক ৮০, দিনাজপুরে ৯২ দশমিক ৪৩ এবং ময়মনসিংহ শিক্ষা বোর্ডে পাসের গড় হার ৯৫ দশমিক ৭১।

নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার সঙ্গে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন আলিম ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি ভোকেশনাল, বিএম পরীক্ষার ফলাফলও প্রকাশ করা হয়।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ