ঢাকা | বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ জিলহজ ১৪৪২

নোবিপ্রবিতে অনলাইনে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু

নোবিপ্রবি প্রতিনিধি

প্রকাশনার সময়: ১২ জুলাই ২০২১, ২২:০১ |

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অনলাইনে চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে। সোমবার (১২ জুলাই) উক্ত পদ্ধতিতে এই বিশ্ববিদ্যালয়ের দুই বিভাগে একযোগে সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হয়।

অনলাইন প্ল্যাটফর্ম গুগল ক্লাসরুম এবং জুম ব্যবহার করে সকালে নোবিপ্রবির অর্থনীতি ও অণুজীববিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের ৫ম সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়। এতে প্রত্যেক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের দেয়া প্রাতিষ্ঠানিক ই-মেইল ব্যবহার করে পরীক্ষায় অংশ নেয়।

এর আগে গত ২৮ থেকে ৩০ জুন পর্যন্ত তিন দিন ব্যাপী অনলাইন পরীক্ষা পদ্ধতি প্রশিক্ষণের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) এর তত্ত্বাবধানে শিক্ষক-শিক্ষার্থী এবং পরীক্ষা কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করা হয়।

অনলাইন পরীক্ষায় অংশ নেয়া অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ইফতিয়া জাহিন রাইদাহ বলেন, দীর্ঘদিন পরে সেমিষ্টার পরীক্ষায় অংশ নিতে পেরে সেশনজটের শঙ্কা থেকে খানিকটা মুক্ত অনুভব করছি। বিভাগের শিক্ষকদের সহায়তায় সুন্দরভাবে পরীক্ষা দেওয়া সম্ভব হয়েছে। টেকনিক্যাল ও নেটওয়ার্ক জনিত সমস্যা শিক্ষকরা আন্তরিক সহযোগিতা করেছেন।

অর্থনীতি বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোঃ ফরিদ দেওয়ান বলেন, ‘অনলাইনে প্রথম পরীক্ষা হিসেবে কিছুটা চ্যালেঞ্জিং হলেও শিক্ষার্থীদের শতাভাগ উপস্থিতি পেয়েছি আমরা। কিছু ট্যাকনিক্যাল সমস্যা ছিলো, ছাত্রছাত্রীরা কমন ইন্সট্রাকশন গুলো ভালোভাবে ফলো কর‍তে পারেনি। গুগল ক্লাসরুমে উত্তরপত্র জমা দিতেও একটু লেইট করেছে শিক্ষার্থীরা। ট্যাকনিক্যাল কিছু সমস্যা ব্যতিত সব কিছু ভালোভাবে সম্পন্ন হয়েছে’।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এই পাতার আরও খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x