ঢাকা, বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

এসএসসির ফল প্রকাশ আজ, যেভাবে জানবেন 

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২১, ০০:৪০
সংগৃহীত ছবি

বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির কারণে নির্দিষ্ট সময়ের প্রায় ৯ মাস পর অনুষ্ঠিত ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল আজ প্রকাশ করা হবে। গত মঙ্গলবার রাজধানীর বিআইসিসি ভবনে এক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

জানা গেছে, বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত থাকার কথা রয়েছে। ফল প্রকাশের দিন দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সংবাদ সম্মেলন করে বিস্তারিত ফলাফল তুলে ধরবেন।

এ বছর দেশের ১১টি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষায় ২২ লাখ শিক্ষার্থী অংশ নিয়েছে।

যেভাবে ওয়েবসাইট থেকে ফল জানবেন_ শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে গিয়ে রোল নাম্বার, পরীক্ষার নাম এবং বোর্ড সিলেক্ট করে ফলাফল জানা যাবে। প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করে পরীক্ষার ধরন নির্বাচন করুন। এরপর পরীক্ষার বছর, বোর্ড, রোল, রেজিস্ট্রেশন নম্বর দিন। ওয়েব নিরাপত্তার জন্য একটি অংক সেখানে দেয়া থাকবে সেটির যোগ ফল লিখে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনি ফল পেয়ে যাবেন। এছাড়াও প্রতিটি বোর্ডেরও নিজস্ব ওয়েবসাইট রয়েছে। সেখান থেকেও ফলাফল জানা যাবে।

এসএমএসে ফল জানবেন যেভাবে_ মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল পাওয়ার জন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। মাদরাসা শিক্ষা বোর্ডের জন্য Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়