ঢাকা | শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

দুই শিফটে চলবে ইবির গ্রন্থাগার

প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২১, ০১:১৯

আগামী শনিবার থেকে দুই শিফটে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) গ্রন্থাগার চলবে। পূর্বের নিয়মে প্রথম শিফটে সকাল ৯টা থেকে বিকেল ৪টা এবং দ্বিতীয় শিফটে বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত গ্রন্থাগারের পাঠকক্ষ খোলা থাকবে।

গ্রন্থাগার কমিটির ৩৮তম সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক এস এম আব্দুল লতিফ।

তিনি জানান, গত ২১ নভেম্বর গ্রন্থাগার কমিটির ৩৮তম সভা অনুষ্ঠিত হয়। সভায় এক শিফটের পরিবর্তে পূর্বের ন্যায় দুই শিফটে গ্রন্থাগার চালুর সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী শনিবার (২৭ নভেম্বর) থেকে সকাল ৯টা থেকে বিকেল ৪টা এবং বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত গ্রন্থাগারের পাঠকক্ষ চালু থাকবে।

এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ বিষয়ে ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান বলেন, গ্রন্থাগারে পড়ার তীব্র আগ্রহ থাকা সত্বেও ৪টা বাজলেই বের হয়ে যেতে হতো। আগের মত দুই শিফটে চালু হওয়ায় কিছুটা স্বস্তি পেলাম। তবে নিজস্ব বই নিয়ে পড়ার সুযোগ একেবারে সীমিত। এই সুযোগ বাড়ানোর জোর দাবি জানাচ্ছি।

এর আগে করোনাকালীন দীর্ঘ বন্ধের পর গত ৫ অক্টোবর এক শিফটে গ্রন্থাগার চালু হয়। পরবর্তীতে ২৫ অক্টোবর ক্লাস শুরুর পর পুরোদমে গ্রন্থাগার খোলার কথা থাকলেও এক শিফটেই চলতে থাকে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন