ঢাকা | বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮
চবির ভর্তি পরীক্ষা

‘বি’ ইউনিটে অকৃতকার্য ৭১.৯ শতাংশ

প্রকাশনার সময়: ২৯ অক্টোবর ২০২১, ১৭:৩২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষায় কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে পাস করেছেন ৮ হাজার ৫৩৭ জন শিক্ষার্থী, যা পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের প্রায় ২৯ শতাংশ। ফেল করেছেন ২০ হাজার ৯৮৮ জন শিক্ষার্থী, যা পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের ৭১. ৯ শতাংশ। জিপিএসহ সর্বোচ্চ নাম্বার পেয়েছে ১০৬. ৫।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান নয়া শতাব্দীকে বলেন, ‘ভোররাতে ফলাফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটসহ অন্যান্য মাধ্যমগুলোতেও দ্রুত সেই ফলাফল প্রকাশ করার জন্য কাজ চলমান রয়েছে।’

এর আগে গত বুধবার ও বৃহস্পতিবার (২৭, ২৮ অক্টোবর) তিন শিফটে নেওয়া হয় ‘বি’ ইউনিটের পরীক্ষা। পরীক্ষায় ৪২ হাজার ৬৬৭ জনের মধ্যে উপস্থিত ছিলেন ২৯ হাজার ৫২৫ জন। অনুপস্থিত ছিলেন ১৩ হাজার ১৪২ জন।

এছাড়া শুক্রবার (২৯ অক্টোবর) সম্পন্ন হয়েছে ‘সি’ ইউনিটের পরীক্ষা। এতে মোট পরীক্ষার্থী সংখ্যা ছিল ১৩ হাজার ৯১৮ জন। যারমধ্যে পরীক্ষায় অংশ নিয়েছিলেন ১০ হাজার ১৩২ জন ভর্তিচ্ছু। অনুপস্থিত ছিলেন ৩ হাজার ৭৪৬ জন, যা শতকরা হিসেবে ২৭.২১ শতাংশ।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন