ঢাকা | শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮
সরকারি তিতুমীর কলেজ

ছাত্রলীগের মানবিকতায় পরীক্ষা দিলো দুই শিক্ষার্থী

প্রকাশনার সময়: ২৩ অক্টোবর ২০২১, ১৪:৫৭ | আপডেট: ২৩ অক্টোবর ২০২১, ১৫:০৪

সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের মানবিকতা ও সহায়তায় পরীক্ষা দিলো দুই শিক্ষার্থী। শনিবার (২৩ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় তিতুমীর কলেজ কেন্দ্রে ঘটে এমন ঘটনা।

জানা যায়, শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় একজন মেয়ে এবং একজন ছেলে শিক্ষার্থীর পরীক্ষার কেন্দ্র ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয় উদয়ন স্কুলে। কিন্তু তারা ভুল করে তিতুমীর কলেজ কেন্দ্র চলে আসে। পরীক্ষা শুর হতে যখন ১৫ মিনিট বাকি তখন তারা বুঝতে পারেন তাদের সিট এখানে নেই।

যেন কিছুই করার নেই, পরিবারের সদস্যরাও নিরুপায় হয়ে দাঁড়িয়ে। পরীক্ষা দেওয়ার আশা ছেড়ে দিয়ে কলেজ গেটের সামনে ওই দুই শিক্ষার্থী ঠায় দাঁড়িয়ে দাঁড়িয়ে যখন কাঁদছিলেন তখন পাশ থেকে বিষয়টি লক্ষ করেন তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল। এগিয়ে গিয়ে কথা বলেন, জানতে পারেন সমস্যার কথা। তাৎক্ষণিক জুয়েল-রিপন তাদের নিজেদের মোটরসাইকেল দিয়ে এবং কলেজ ছাত্রলীগের শুভ আহমেদ ও আবদুল্লাহ অসিমের মাধ্যমে ওই শিক্ষার্থীকে তাদের পরীক্ষার কেন্দ্র ঢাকা বিশ্ববিদ্যালয় উদয়ন স্কুলে পৌঁছে দেন।

এ বিষয়ে সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল নয়া শতাব্দীকে বলেন, ‘ভর্তি পরিক্ষার তিতুমীর কলেজ কেন্দ্রে সকল ছাত্র-ছাত্রীদের হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণসহ সার্বিক সহায়তা প্রদান কার্যক্রম শেষ করে আমরা যখন বের হবো তখন দেখি ওই দুই শিক্ষার্থী গেটের সামনে দাঁড়িয়ে কান্না করছে। তখন কাছে গিয়ে কথা বলে আমরা জানতে পারি তাদের সমস্যার কথা। এরপর আমার নিজের এবং সভাপতি রিপন মিয়ার বাইকের মাধ্যমে তাদেরকে কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়। এবং আমি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে ফোন দিয়ে তাদের কেন্দ্রে ঢোকানোর ব্যবস্থা করি।’ এদিকে ছাত্রলীগের এই ধরণের কাজে কৃতজ্ঞতা প্রকাশ করেছে ওই দুই শিক্ষার্থীর পরিবার।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন