ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

ধ্বনির রজতজয়ন্তী উৎযাপন

জাবি প্রতিনিধি
প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২১, ১১:৪২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন ধ্বনির রজতজয়ন্তী উৎযাপপিত হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের ধ্বনি'র নির্ধারিত কক্ষে কেক কেটে রজতজয়ন্তী উৎযাপনের সূচনা হয়।

পরে টিএসসি ও এর আশেপাশের এলাকায় বৃক্ষরোপন করা হয় সেই সঙ্গে পথ শিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকার সুবিধানবঞ্চিত শিশুদের শিক্ষার অধিকার নিয়ে কাজ করা সংগঠন 'তরী'-কে বই উপহার দেওয়া হয়।

ধ্বনির বর্তমান সভাপতি সামি আল জাহিদ প্রীতম বলেন, "করোনাকালীন ক্রান্তিলগ্নে আমরা চেষ্টা করেছি ধ্বনি'র নিয়মিত অনলাইন অধিবেশনে ধ্বনি'র কার্যাবলী এবং নবাগত কর্মীদের সাথে পরিচয় ঘটানোর। বিশ্ববিদ্যালয় খুলে যাওয়ায় এখন থেকে ধ্বনি কক্ষে নিয়মিত কার্যক্রম চলবে।"

তিনি আরও বলেন, "রজতজয়ন্তী'র আয়োজনটিকে সাজানো হয়েছে তিনদিনের অনুষ্ঠানমালায়। ২য় দিন থাকবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠনের অংশ্রগ্রহণে অনলাইন আবৃত্তি পরিবেশনা। অংশগ্রহণ করবে কন্ঠ বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চ এবং ধ্বনির আবৃত্তি শিল্পীরা। এছাড়া ৩য় দিন রয়েছে অনলাইন আবৃত্তি আয়োজন।"

৩য় দিনের আয়োজনে বিশিষ্ট আবৃত্তি শিল্পী এবং ধ্বনির প্রাক্তনদের পরিবেশনা থাকবেন বলে জানান প্রীতম।

তাছাড়া অতিথি হিসেবে থাকবেন বেলায়েত হোসেন, পারভেজ চৌধুরী, জাভেদ হুসেন, বিপ্লব সাহা, রেজিনা ওয়ালী লীনা এবং অগ্রজদের মাঝে থাকবেন কামাল উদ্দিন রিমন ও সংগীতা আচার্য্য।

রজতজয়ন্তীর দিনে ধ্বনির সাবেক বর্তমানদের মধ্যে অনেকেই উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন