ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

ঢাকার সাত কলেজের নতুন সিদ্ধান্ত

প্রকাশনার সময়: ০৭ অক্টোবর ২০২১, ০২:২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের হিসাববিজ্ঞান বিভাগের স্নাতক প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষার মানববণ্টন পরিবর্তন করা হয়েছে।

বুধবার রাতে সাত কলেজের হিসাববিজ্ঞান বিভাগের স্নাতক প্রথম বর্ষ ২০২০ সালের পরীক্ষা কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ তথ্য নিশ্চিত করে ঢাকা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষা কমিটির সদস্য মো. নাসির উদ্দিন বলেন, শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে হিসাববিজ্ঞান বিভাগের চূড়ান্ত পরীক্ষার মানববণ্টনে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। পরবর্তী পরীক্ষা থেকে ২০১৯-২০ সেশনের নিয়মিত শিক্ষার্থীদের প্রশ্নপত্রে উল্লেখিত ৮টি প্রশ্ন থেকে ৩টি প্রশ্নের উত্তর দিতে হবে। সময় থাকবে ১ ঘণ্টা ৩০ মিনিট। প্রশ্নের মান হবে ৭৫।

এছাড়াও ২০১৭-১৮ ও ২০১৮-১৯ সেশনের অনিয়মিত ও মানোন্নয়ন শিক্ষার্থীদের ৮টি থেকে ৪টি প্রশ্নের উত্তর দিতে হবে বলেও জানান তিনি। তাদের জন্য সময় থাকবে ২ ঘণ্টা। প্রশ্নের মান হবে ৮০।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনার প্রভাবে দ্রুততম সময়ের মধ্যে পরীক্ষা শেষ করতে সময় ও মানবণ্টন সংক্ষিপ্ত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। তবে শিক্ষার্থীদের অভিযোগ, সময়ের সঙ্গে মানবণ্টন সংক্ষিপ্ত করার কথা থাকলেও পরীক্ষায় যে প্রশ্ন দেয়া হচ্ছে সেটির উত্তর লেখা দেড় ঘণ্টায় সম্ভব হচ্ছে না। তাই মানববণ্টন পরিবর্তনের আবেদন করেছিল শিক্ষার্থীরা।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন