ঢাকা | সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

পাল্টে যাচ্ছে গণরুমের চিত্র, শিক্ষার্থীরা পাচ্ছে খাট

নিজেস্ব প্রতিবেদক

প্রকাশনার সময়

০৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৭

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে গণরুম থাকা দীর্ঘদিনের একটি রেওয়াজ। এ সব গণরুমে বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের মারধরের খবর সামনে এসেছে। গণরুম নিয়ে সাধারণ শিক্ষার্থীদের আপত্তি থাকলেও এতদিন বন্ধ করতে পারেনি হল প্রশাসন।

তবে এবার করোনার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণরুম না রাখার প্রক্রিয়া শুরু করেছে ঢাবি কর্তৃপক্ষ। তারই ধারাবাহিকতায় গণরুমগুলোতে বসানো হচ্ছে খাট। শিক্ষার্থীরা হলে আসার আগেই তাদের জন্য বরাদ্দ করা হচ্ছে সিট।

জানা গেছে, ঢাবির স্যার এ এফ রহমান হলের সাতটি গণরুম পরিষ্কার করে সেখানে ২৮টি খাট বসানো হয়েছে। সিট বরাদ্দের প্রক্রিয়াও শুরু হয়েছে। অন্য হলগুলোতেও গণরুমগুলোকে ঢেলে সাজানোর কাজ চলমান। কোনো শিক্ষার্থীকে আর ফ্লোরে ঘুমাতে হবে না বলে নিশ্চিত করেছেন কর্তৃপক্ষ।

আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে এসব কাজ শেষ করে হলকে সম্পূর্ণ প্রস্তুত করার নির্দেশনা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভাপতি অধ্যাপক ড. আবদুল বাছির বলেন, হলগুলোতে এখন আর গণরুম থাকবে না। উপাচার্য স্যারের নেতৃত্বে প্রভোস্ট কমিটি একটি নীতিমালা করেছে। আর কোনো শিক্ষার্থী ফ্লোরে ঘুমাবে না, অবশ্যই নির্ধারিত একটা খাট থাকবে। গণরুমে আর কোনো শিক্ষার্থী থাকবে না। তাদের মান সম্পন্ন রুমগুলোতে বরাদ্দ দেয়া হচ্ছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x