ঢাকা | সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮

চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৪

চবি প্রতিনিধি

প্রকাশনার সময়

০৩ সেপ্টেম্বর ২০২১, ১৭:১৪

আপডেট

০৩ সেপ্টেম্বর ২০২১, ১৭:২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই গ্রুপের ৪ জন কর্মী আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দুপুর ৩ টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট ও শাহাজালাল হল প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘বিষয়টি জেনে আমরা প্রক্টোরিয়াল বডি দ্রুত গতিতে সেখানে যাই। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। আহতদের অবস্থা গুরুতর দেখে তাদের চমেকে পাঠানো হয়েছে।’

বিবাদমান গ্রুপ দুটি হলো শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী 'সিএফসি’ গ্রুপ এবং সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী ‘সিক্সটি নাইন’ গ্রুপ।

এতে সিএফসি গ্রুপের একজন এবং সিক্সটি নাইন গ্রুপের তিন জন কর্মী আহত হন। আহতদের অবস্থা গুরুতর হওয়ায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) হাসপাতালে পাঠানো হয়।

আহতরা হলেন, সিএফসি গ্রুপের কর্মী ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র মেহেদী হাসান, সিক্সটি নাইন গ্রুপের কর্মী ও গণিত ১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র রুহুল আমিন, গণিত ১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র বাঁধন এবং মেরিন সাইন্স ১৮-১৯ শিক্ষাবর্ষের মোহাম্মদ আলী রিমন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, পূর্ব শত্রুতার জেরে জিরো পয়েন্ট থেকে সিএফসি গ্রুপের কর্মী মেহেদী হাসানকে ধাওয়া দেয় সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা। এরপরই দুই গ্রুপের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এরপর আমানত হলে সিএফসি গ্রুপের কর্মীরা সিক্সটি নাইনের তিনজন কর্মীকে মারধর করে।

'সিক্সটি নাইন’ গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, কোনো সংঘর্ষ হয়নি। জুনিয়রদের মধ্যে ভুল বুঝাবুঝি হয়েছে, সিনিয়ররা বসে ঠিক করে ফেলেছে।

'সিএফসি’ গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, ফার্স্ট ইয়ারের জুনিয়দের মধ্যে কথা-কাটাকাটি, ঝামেলা হয়েছে। ওদের সিনিয়ররা বসে সমাধান করে ফেলেছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x