ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ৬ রবিউল আউয়াল ১৪৪৪

কলেজে ক্যান্টিন স্থাপনের দাবিতে শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

প্রকাশনার সময়: ২২ সেপ্টেম্বর ২০২২, ২১:০০

খুলনার আযম খান সরকারী কমার্স কলেজের ভেতর ক্যান্টিন স্থাপনের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ২০ তম ক্লাসের ফেলো এবং আযম খান সরকারী কমার্স কলেজের ছাত্রলীগ ও ছাত্রদলের তরুণ রাজনীতিবিদদের যৌথ উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, আযম খান সরকারি কমার্স কলেজ একটি বিশেষায়িত কমার্স কলেজ। এ কলেজে উচ্চ মাধ্যমিক, তিন বছরের বিবিএস (ডিগ্রি), হিসাব বিজ্ঞান, ব্যবস্থাপনা, ফাইন্যান্স ও ব্যাংকিং এবং মার্কেটিং বিষয়ে চার বছরের বিবিএ/অনার্স কোর্স চালু আছে। পাশাপাশি ২ বছরের মাস্টার্স কোর্সও চালু আছে। প্রায় ১২ হাজার শিক্ষার্থী পড়াশুনা করে এ কলেজে। কিন্তু, কলেজের ভিতরে কোন ক্যান্টিন না থাকায় সংকট প্রকট আকার ধারণ করেছে। কলেজ ক্যাম্পাসে ক্যান্টিন না থাকার কারণে শিক্ষার্থীদের খাবার কেনার জন্য সবসময় কলেজের বাইরে যেতে হয়।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, কলেজের বাইরে খাবার দোকানগুলোতে অতিরিক্ত দামের ফলে অধিকাংশ সময় শিক্ষার্থীদের ক্রয় ক্ষমতার বাইরে থাকে। পাশাপাশি এ খাবারগুলো স্বাস্থ্যসম্মত না হওয়ায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সংক্রান্ত ঝুঁকি থাকার প্রবল সম্ভাবনা রয়েছে। যার ফলে শিক্ষার্থীরা নানা রোগে আক্রান্ত হতে পারে৷ এ পরিস্থিতি নিরসনে আমরা ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ও সচেতন শিক্ষার্থীরা কলেজের ভিতরে ক্যান্টিন স্থাপনের স্থায়ী সমাধান চাই।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন খুলনা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। বিশেষ অতিথি ছিলেন মুন্সি মাহবুবুল আলম সোহাগ।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ