ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ৬ রবিউল আউয়াল ১৪৪৪

নান্দাইলে সাপের কামড়ে শিশুর মৃত্যু 

প্রকাশনার সময়: ২২ সেপ্টেম্বর ২০২২, ১৭:২৭

একমাত্র কলিজার টুকরা ছেলেকে হারিয়ে পাগলপ্রায় মা। মায়ের কান্নায় আকাশ-বাতাস ভারী হয়ে উঠেছে। এ কান্না যেন থামছেই না, কাঁদছেন প্রতিবেশীরাও। মায়ের বুকফাটা আর্তনাদ যেন সইবার মতো নয়। সন্ধ্যায় মায়ের বুকে ঘুমিয়ে ছিল যে ছেলে, রাতে মায়ের বুক খালি করে হল মরেদহ। শিশু হাসানের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ময়মনসিংহের নান্দাইলে রাতে ঘুমের মধ্যে সাপের কামড়ে হাসান মিয়া নামে সাড়ে তিনবছরের এক শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে এগারটায় বীরকামট খালী গ্রামে নিজ ঘরে এ মর্মান্তিক ঘটনা ঘটে। হাসান উপজেলার বীরবেতাগৈর ইউনিয়নের বীরকামট খালী গ্রামের টমটম চালক আঃ আউয়াল এবং রিমা দম্পতির একমাত্র ছেলে।

শিশুর পরিবার সূত্রে জানা যায়, হাসান রাতে পিতামাতার সাথে ঘুমিয়েছিল। গভীর রাতে ঘুম ভাঙে পিতামাতার। এসময় ঘরের ভেতর দরজার সামনে একটি বিষাক্ত সাপ চোখে পড়ে তাদের। পরে ঘরের ভেতর থেকে তাদের চিৎকার শুনে বাড়ির অন্যরা এসে সাপটিকে মেরে ফেলে।

শিশুর কাকা উজ্জ্বল জানান, সাপটি মারার পর হাসানের অবস্থা গুরুতর হলে রাত ১ টায় প্রথমে স্থানীয় ওঁঝা এবং পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় পরিবারের লোকজন। হাসপাতালে পৌঁছার পর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সকালে সরেজমিন হাসানের বাড়ি বীরকামট খালী গ্রামে গিয়ে দেখা যায়, হাসানের মরদেহ দেখতে আত্নীয়-স্বজন, প্রতিবেশীসহ শত শত নারী-পুরুষ ভিড় করেছেন।

প্রতিবেশী মোসলেম উদ্দিন বলেন, ঘুম থেকে উঠে খবর পাই একটি শিশুরে সাপে কাটছে। পরে তারা ওঝার কাছে নিয়া গেছে। ওঝা বলছে সাপে কাটছে না। পরে হাসপাতালে নিয়া গেলে ডাক্তার বলছে মারা গেছে।

স্থানীয় ইউপি সদস্য মো. ইলিয়াস কাঞ্চন বলেন, শিশু হাসানের মৃত্যুর খবর শুনে তাদের বাড়িতে যাই।পরিবারের সন্দেহ তাদের সন্তানকে সাপে কেটেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশিদ বলেন, রাতে হাসপাতালে একটি মৃত শিশুকে নিয়ে আসছিল। তাকে সাপে কামড় দিয়েছে কিনা এটি নিশ্চিত না।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ