ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ৬ রবিউল আউয়াল ১৪৪৪

৩৮ বছরেও হয়নি সেতুর সংযোগ সড়ক

প্রকাশনার সময়: ২২ সেপ্টেম্বর ২০২২, ১৩:২১

নাটোরের গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নের চাকলের বিলের মাঝে ৩৮ বছর আগে নির্মিত সেতু ও মাটির সড়ক। উত্তাল ঢেউয়ে সড়কটির অস্তিত্ব বিলীন হয়ে গেছে। সেতুটি মূর্তির মত দাঁড়িয়ে থাকলেও নতুন করে আর নির্মিত হয়নি সেতুর সংযোগ সড়ক। ফলে ওই ইউনিয়নের মানুষের কাজে আসছেনা সেতুটি। উপরন্ত রক্ষনাবেক্ষনের অভাবে সেতুটির অবকাঠামো ক্ষতিগ্রস্থ হচ্ছে।

এদিকে সংযোগ সড়ক নির্মিত না হওয়ায় সেতুটির দুই পাশের পাঁচ গ্রামের প্রায় ৩০ হাজার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। এসব গ্রামের মানুষ চার কিলোমিটার ঘুরে উপজেলা সদরে যাতায়াত করতে হচ্ছে। এতে নষ্ট হচ্ছে সময়, অর্থ এবং শ্রমঘন্টা।

চাপিলা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মো. মাহাবুর রহমান বলেন, চাকলের বিলের দক্ষিণপাশ দিয়ে ‘রওশনপুর-তেলটুপি’ গ্রামের মাঝ দিয়ে এক দশক আগে চাপিলা ইউনিয়ন সদরের সাথে গ্রামীন সড়কটি পাকা করা হয়েছে। এখন যোগাযোগ বিচ্ছিন্ন ওই গ্রামের মানুষ এবং চাপিলা ইউনিয়ন এলাকার মানুষ প্রায় চার কিলোমিটার পথ ঘুরে গুরুদাসপুর উপজেলা সদরের সাথে যোগাযোগ করছে। চাকলেরবিলের মাঝ দিয়ে সড়কটি নির্মিত হলে পাঁচ গ্রামের মানুষ সরাসরি উপজেলা সদর এবং চাপিলা ইউনিয়ন পরিষদের সাথে সহজে যোগাযোগ রক্ষা করতে পারবে। এ সংক্রান্ত দাবি স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুসকে জানানো হয়েছে।

চেয়ারম্যান নিজেও ওই রাস্তা যেন দ্রুত সে বিষয়ে সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষন করেন।

এবিষয়ে নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি বলেন, বৃহত্তর জনগোষ্ঠীর কথা ভেবে চাকল বিলের মাঝের সেতুটি সংস্কার ও নতুন করে সড়ক নির্মানের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। প্রকল্প অনুমোদন হলেই দ্রুত বাস্তবায়ন করা হবে। তখন গ্রামগুলোর মানুষের দুর্ভোগ আর থাকবেনা।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ