ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ৬ রবিউল আউয়াল ১৪৪৪

দুর্গাপুরের হরিজন সম্প্রদায়ের প্রথম এসএসসি পরীক্ষার্থী বেবী

প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২২, ১০:১৪

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় প্রথমবারের মতো হরিজন সম্প্রদায় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন বেবি বাস্পর। তাকে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যান তার সম্প্রদায়ের ৩০ জন স্বজন।

বেবি জেলার দুর্গাপুরের জহুরা জালাল বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। পৌরসভার মুক্তারপাড়া এলাকার মৃত নির্মল বাস্পরের মেয়ে সে। বেবির মা মালা বাস্পর দুর্গাপুর ইউএনও অফিসে পরিচ্ছন্নতা কর্মীর কাজ করেন।

ছোটবেলা থেকেই বেবি পড়াশুনায় খুব আগ্রহী। টানাপোড়েনের সংসারে অনেক কষ্ট করে তার পড়ার খরচ জোগান তার মা মালা বাস্পর। মেয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারায় তিনি আনন্দিত।

মালা বাস্পর বলেন, অনেক কষ্টের মধ্যেও আমার মেয়ে লেখাপড়া করে যাচ্ছে। এবার সে ম্যাট্রিক পরীক্ষা দিচ্ছে। এতে আমি খুব আনন্দিত। সবাই আমার মেয়ের জন্য দোয়া করবেন সে যেন অনেক বড় হতে পারে। মালা বাস্পর যখন কথাগুলো বলছিলেন তখন তার চোখের কোণে টলমল করছে জল।

বেবি বাস্পর জানায়, সে পড়ালেখা শেষ করে প্রশাসনের কর্মকর্তা হতে চায়। ‘যত কষ্টই হোক মা আমাকে সবসময়ই পড়ার খরচ জুগিয়েছেন। বিদ্যালয়ের শিক্ষকরা আমাকে অনেক সহযোগিতা করেছেন। এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরে আমি খুব আনন্দিত। আমি চাই আমার সম্প্রদায়ের ছেলেমেয়েরা যেন পড়াশুনা করে উচ্চশিক্ষিত হতে পারে। আমি জীবনে অনেক বড় হতে চাই।’

কলেজ শিক্ষক দীপক সরকার বলেন, বেবি বাস্পরের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের বিষয়টি ইতোমধ্যে অনেকে জেনেছেন। সমাজের সবাইকে তার পাশে দাঁড়াবার আহবান জানাই।

দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিব উল আহসান বলেন, বেবি বাস্পর মেধাবী শিক্ষার্থী। তার কোনো সহযোগিতার দরকার হলে আমরা তা করব। আশা করছি সে খুব ভালো রেজাল্ট করবে।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ