ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ৮ রবিউল আউয়াল ১৪৪৪

‘সাংবাদিকদের সামাজিক দায়িত্ব অনেক বেশি’

প্রকাশনার সময়: ২৭ জুলাই ২০২২, ১৬:৪৮

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো: শফিকুর রেজা বিশ্বাস বলেছেন, সাংবাদিকদের সামাজিক দায়িত্ব অনেক বেশি। তাঁরা সমাজের সঠিক চিত্র তুলে ধরে সমাজকে কলুষিতমুক্ত করতে পারে। কারো চরিত্র হরণের জন্য সাংবাদিকতা নয়, সঠিক চিত্র তুলে ধরাই সাংবাদিকতা।

বুধবার (২৭ জুলাই) কেন্দুয়া উপজেলায় বিভিন্ন দপ্তর পরিদর্শনে এসে কেন্দুয়া প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

শফিকুর রেজা বলেন, একটা সময় ছিল পত্রিকার জন্য অপেক্ষা করতাম। একটু দেরি হলেই আগ্রহ আরো বেড়ে যেত। সেই দিন এখন আর নেই। ডিজিটালের কল্যাণে যখন ঘটনা তখনই খবর পাওয়া যায়। সাংবাদিকদের জন্য প্রশিক্ষণের প্রয়োজন। যত বেশি প্রশিক্ষণ পাবে তত বেশি নিজেকে সমৃদ্ধ করতে পারবে। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের প্রতি গুরুত্ব আরোপ করে সমাজের উন্নয়নে অবদান রাখার আহ্বান জানান তিনি।

এরআগে তিনি উপজেলা পরিষদ হলরুমে মতবিনিময় সভায় মিলিত হন। সভায় জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। এরপর উপজেলা নির্বাহী অফিস কার্যালয়, কেন্দুয়া পৌরসভা, জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়, উপজেলা ভূমি অফিস ও বিকাল ৩ টার দিকে বলাইশিমুল আশ্রায়ন প্রকল্প পরিদর্শন করেন। এসময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: নুরুল ইসলাম, ইউএনও মাহমুদা বেগম ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আসাদুল হক ভূঁইয়াসহ অন্যান্য জনপ্রতিনিধি, নেতৃবৃন্দ, প্রেসক্লাব নেতৃবৃন্দ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ