ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ৮ রবিউল আউয়াল ১৪৪৪

কেন্দুয়ায় ঠিকানা পেলেন আরও ৭৭ পরিবার

প্রকাশনার সময়: ২১ জুলাই ২০২২, ১৭:০৭

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে (২য় ধাপ তৃতীয় পর্যায়ের) জমি ও গৃহ প্রদান কার্যক্রম আজ সারাদেশে ২৬ হাজার ২২৯ টি ঘর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ পর্যায়ে কেন্দুয়া উপজেলার ৭৭ টি পরিবার ঘর পেয়েছেন। পেয়েছেন নতুন স্থায়ী ঠিকানা। নির্মাণাধীন রয়েছে আরো ১২০ টি ঘর।

এর আগে প্রথম ধাপে ৫০ টি, দ্বিতীয় ধাপে ৫৬ ও তৃতীয় ধাপের দ্বিতীয় পর্যায়ে ২০টি ঘর উপকারভোগীদের মাঝে কবুলিয়ত দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে এবং তারা পরিবার পরিজন নিয়ে বসবাস করছেন।

বুধবার (২১ জুলাই) গণভবন থেকে প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে উদ্বোধনের পর কেন্দুয়া উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের হাতে ঘরে কবুলিয়ত দলিলসহ অন্যান্য সামগ্রী তুলে দেন প্রধান অতিথি নেত্রকোণা-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল। এতে উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম সভাপতিত্ব করেন। এসময় অন্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আসাদুল হক ভূঁইয়া, উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ড বজলুর রহমান, ইউপির চেয়ারম্যান কামরুজ্জামান খান সোহাগ, আব্দুস সালাম বাঙ্গালী, রিপোর্টাস ক্লাব সভাপতি আসাদুল করিম মামুন প্রমুখ। অনুষ্ঠানে সকল শ্রেনি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অসীম কুমার উকিল এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে যতদিন থাকবে দেশ পথ হারাবে না বাংলাদেশ। প্রধানমন্ত্রী দেশকে বদলে দিতে অঙ্গীকার করেছিলেন। তাই তিনি সে আলোকে দেশ পরিচালনা করে সারা বিশ্বের কাছে পরিচিত করেছেন। শত বাঁধারমুখে পদ্মসেতু নির্মাণ করে বিশ্বদরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। সারাবিশ্ব সমাদৃত প্রধানমন্ত্রীর এই আশ্রায়ন প্রকল্প। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে যাদের জায়গা নেই,ঘর নেই তাদেরকে খুঁজে খুঁজে দুইশত জমিসহ একটি পাকাঘর উপহার দিচ্ছেন। এমন বিরল মানবতার দৃষ্টান্ত পৃথিবীর আর কোন দেশে নেই। তিনি সবার কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ