ঢাকা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯, ১৭ মহররম ১৪৪৪

পদ্মা সেতুর নাট খোলা সেই বায়েজিদের বাড়িতে হামলা

প্রকাশনার সময়: ২৭ জুন ২০২২, ২০:১৫ | আপডেট: ২৭ জুন ২০২২, ২০:২৭

পদ্মা সেতুর রেলিং থেকে নাটবল্টু খুলে ভাইরাল হওয়া বায়জিদ তালহার (৩০) পটুয়াখালীর গ্রামের বাড়িতে হামলা ও ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। সোমবার (২৭ জুন) বিকেল ৫টার দিকে বায়েজিদের নিজ বাড়ি পটুয়াখালীর লাউকাঠি ইউনিয়নের তেলিখালী গ্রামের এই হামলা চালানো হয়।

প্রত্যক্ষদর্শী বাইজিদের মেঝ ভাবি হাদিসা বেগম জানান, ১০-১২টি মোটরবাইকযোগে ২০-২৫ জন সশস্ত্র সন্ত্রাসী বাড়িতে উপস্থিত হয়ে অতর্কিত হামলা চালায়। এ সময় হামলাকারীরা রামদা, দা, কুড়াল দিয়ে ঘরের সামনের ও পশ্চিম পাশের টিনের বেড়া কুপিয়ে ভাঙচুর করে। এক পর্যায়ে সন্ত্রাসীরা ঘরে প্রবেশ করে মালামাল তছনছ করে। সন্ত্রাসীদের হাতে দেশীয় অস্ত্র দেখেই হাদিসা পাশের ঘরে গিয়ে আশ্রয় নেন বলে জানান।

সোমবার (২৭ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে বায়েজিদের পটুয়াখালীর গ্রামের বাড়িতে এই হামলার ঘটনা ঘটে। এদিন বায়েজিদকে বিশেষ ক্ষমতা আইনে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বায়েজিদের বড়ভাই সোহাগ বলেন, ছাত্রলীগ ও যুবলীগের একটি মিছিল জয় বাংলা স্লোগান দিয়ে বাড়িতে হামলা করেছে। তারা এলপাতাড়িভাবে টিনের বেড়ায় কোপ দেন। বেশকিছু জিনিসপত্র ভাঙচুর করেন। বাড়িতে একটি ইয়ামাহা মোটরসাইকেল ছিল। সেটিও ভাঙচুর করেছেন মিছিল নিয়ে আসা ছাত্রলীগের নেতাকর্মীরা।

সোহাগ আরও বলেন, অপরাধ করলে আমার ভাই করেছে। তার পরিবারের অন্যান্য সদস্যরা তো কোনো অপরাধ করেনি। এমনকি বাড়িঘরও কোনো অপরাধ করেনি। কিন্তু তারা বাড়িঘর ভাঙচুর করে গেল। যাওয়ার সময় তারা প্রাণনাশেরও হুমকি দিয়ে গেছেন।

এ বিষয়ে জানতে চেয়ে পটুয়াখালী জেলা ছাত্রলীগের বেশ কয়েকজন নেতার সঙ্গে কথা বলা হয়। তারা জানান, বর্তমানে পটুয়াখালীতে ছাত্রলীগের কোনো কমিটি নেই। কাজেই কে বা কারা হামলা করেছে, তা জানেন না তারা।

পটুয়াখালী জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন সালাহউদ্দিন খান হীরা। তিনি বলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হোসেনের নেতৃত্বে আমরা পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আনন্দ মিছিল করেছি। মিছিল শেষে বক্তব্যে বায়েজিদকে পটুয়াখালীতে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। তবে তার বাড়িতে ভাঙচুরের কোনো ঘটনা মিছিল থেকে ঘটেনি। যেখানে আমরা মিছিল পরবর্তী সমাবেশ করেছি, সেখান থেকে বায়েজিদের বাড়ির দূরত্ব ২৫ কিলোমিটার। কে বা কারা ভাঙচুর করেছে, সে বিষয়ে কোনো তথ্য আমাদের জানা নেই।

এর আগে, শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধনের পরদিন রোববার (২৬ জুন) যানচলাচলের জন্য খুলে দেওয়া হয় এই সেতু। এই দিনই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বায়েজিদ পদ্মা সেতুতে উঠে একটি নাট খুলছেন। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে রোববার সন্ধ্যাতেই রাজধানীর শান্তিনগর থেকে আটক করে সিআইডি। পরে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ