ঢাকা, শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ জিলকদ ১৪৪৩

ভৈরবে ১৪৪ ধারা নিষেধাজ্ঞা অমান্যের অভিযোগ

প্রকাশনার সময়: ২২ জুন ২০২২, ১৯:৪৯

১৪৪ ধারা নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ির নির্মাণ কাজ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। কিশোরগঞ্জের ভৈরব উপজেলা শহরের ঘোড়াকান্দা গ্রামে এই ঘটনা ঘটে।

জানাযায়, পৌর শহরের ঘোড়াকান্দা গ্রামের মৃত শামসু ছেলে প্রবাসী মো. জাকির হোসেন গং ও তার ভগ্নিপতি শেখ সাহেদ আলীর সাথে জায়গা সম্পত্তি নিয়ে দ্বন্দ্ব রয়েছে। এরই জের ধরে দুপক্ষের বিরুদ্ধে মামলা চলমান।

বাদী শেখ সাহদে আলীর মোকাদ্দমার ভিত্তিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত কিশোরগঞ্জ শান্তি শৃঙ্খলা বজায় রাখতে উভয় পক্ষের জন্য কমলপুর মৌজার এসএ খতিয়ান নং-১৮২, আরএস খতিয়ান নং-৯৫৩, এসএ দাগনং-৭২৩৬, আরএস দাগ নং-৩৭৭০ অংশে ১৪৪/১৪৫ ধারা নিষেধাজ্ঞা জারি করেন। আগামী ২১ জুলাই, আদালত পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

কিন্তু প্রতিপক্ষের লোকজন ১৪৪/১৪৫ ধারা নিষেধাজ্ঞা ভঙ্গ করে বাড়ি নির্মাণ কাজ করছেন বলে অভিযোগ উঠে। এঘটনায় সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে বাড়ি নির্মাণ কাজ করতে দেখাগেছে।

তবে, অভিযুক্তরা বলছেন, পারিবারিকভাবে ভাটবাটোয়ারা নিয়ে শেখ সাহেদ আলীর সঙ্গে দ্বন্দ্ব রয়েছে। প্রতারণার মাধ্যমে অন্য একটি জায়গা লিখে নিয়ে সামনের জায়গা সে দাবি করছেন। এবং তাদের বিরুদ্ধে মামলা করে হয়রানি করছেন।

৪নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম শিমুল বলেন, আমার নানী শাশুড়ির জায়গা নিয়ে দ্বন্দ্ব, অথচ আমাকে মামলার আসামী করে মানহানি করেছেন। মানহানি করায়, তিনি আইনি পদক্ষেপ গ্রহণের কথা জানান।

এবিষয়ে ভৈরব থানার এএসআই হামিদুর রহমান জানান, শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আদালতের নোটিশ দিয়ে আসছি। মূলত বিল্ডিং সাদৃশ্য হওয়ার পর নোটিশ জারি হয়। এখন শুধু আস্তর করা বাকী। বেশ কয়েকবার পুলিশ গিয়ে বন্ধ করে দিয়ে আসছে। আদালত অমান্য করে এখন যদি কাজ চলমান রাখে অবশ্যই বন্ধ করা হবে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ