ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জিলকদ ১৪৪৩

নেত্রকোনায় কিশোরী জঙ্গী গ্রেফতার

প্রকাশনার সময়: ২৮ মে ২০২২, ১৯:৪৮

জঙ্গীবাদ কার্যক্রমে সম্পৃক্ততার অভিযোগে শারমিন আক্তার (১৬) নামে এক কিশোরীকে নেত্রকোনার সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের মুগরাটিয়া কান্দাবাড়ি গ্রাম থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩ এর সদস্যরা।

শুক্রবার (২৭ মে) ভোরে গ্রেফতারের পর রাতে তাকে নেত্রকোনা থানায় সোপর্দ করে মামলা দেয়া হয়েছে। পরে শনিবার (২৮ মে) বিকেলে তাকে নেত্রকোনা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হচ্ছে।

শারমিন ওই মুগরাটিয়া কান্দাবাড়ি গ্রামের সবুজ মিয়ার মেয়ে। সে গ্রামটির মৌলভীনগর উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়ে। তার বাবা ক্ষুদ্র চাষি।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শাকের আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বরাত দিয়ে ওসি জানান, শারমিন নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের একজন সদস্য। সে টেলিগ্রাম নামক একটি অ্যাপসের কয়েকটি চ্যানেল ও একাধিক ফেসবুক আইডি এবং গ্রুপের সদস্য হিসেবে সহযোগীদের সঙ্গে রাষ্ট্রবিরোধী ও জঙ্গীবাদী বিভিন্ন বার্তা এবং ভিডিও আদান-প্রদান করত। র‌্যাব সদস্যদের সংগ্রহ করা ১শ২৬ পৃষ্ঠা কাগজে তার এ ধরনের বার্তা-আদান প্রদানের প্রমাণ রয়েছে। তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধেও আপত্তিকর এবং উস্কানিমূলক বার্তা উল্লেখ আছে।

ফেসবুকে তার ১ হাজার ৩শ ৬০ জন বন্ধু ছাড়াও অনেক ফলোয়ার রয়েছে। তার আইডিগুলোর নাম আড়াল, হামাম, দুর্ধর্ষ রানী মুজাহিদের বোন, উন্মুক্ত তরবারি, দ্যা কুয়াশা, ভয়েস অব ইসলাম, বিনকাশিমের রণবেশ, শাইখ আহম্মাদ মুসা জিবরিল হাফি, আহমাদ সাদিক তাসকিন, দাওয়াত ইদাদ প্রশিক্ষণ, শাফায়েত মুসান্না ঈসা ও ইদাদ প্রভৃতি।

ওসি আরো জানান, র‌্যাব সদস্যরা আগে থেকেই তার বিষয়ে গোয়েন্দা নজরদারি ও অনুসন্ধান চালিয়ে আসছিল। শুক্রবার (২৮ মে) ভোরে তাকে তার দাদার বাড়ি থেকে আটক করার পর থানায় সোপর্দ করে। র‌্যাব-৩ এর ডিএডি ইখতিয়ার হোসেন বাদী হয়ে শুক্রবার রাতে শারমিনের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেছেন। তাকে আদালতে তোলে পাঁচদিনের রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান ওসি।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ