ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জিলকদ ১৪৪৩

উদ্বোধনের আগেই সেতু পাড়ি দিল বরযাত্রীর বহর

প্রকাশনার সময়: ২৮ মে ২০২২, ০৬:৩৮

শেষ হয়নি অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর নির্মাণকাজ। এ কাজ শেষ হওয়ার পরই আনুষ্ঠানিকভাবে সেতুটির উদ্বোধন এবং তারপর এটি জনসাধারণের জন্য উন্মুক্ত করার কথা। কিন্তু তার আগেই গত বৃহস্পতিবার সেতুর ওপর দিয়ে নদী পার হয়েছে বিয়ের বরযাত্রীদের বাস ও প্রাইভেট কার।

অসম্পূর্ণ সেতুর ওপর দিয়ে যান চলাচলের এ ভিডিও ওইদিন বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে, যা দেখে জোর সমালোচনা শুরু হয়েছে। প্রায় ২ মিনিটের ভিডিওতে দেখা গেছে, দুটি প্রাইভেট কার ও একটি বাসে করে বিয়ের বরযাত্রীরা নদী পার হতে সেতুতে ওঠেন। সেতুর নিরাপত্তা রক্ষায় নিয়োজিতরা এ সময় সেতুতে থাকা ব্যারিকেড সরিয়ে গাড়িগুলোকে সেতু পার হওয়ার সুযোগ করে দেন।

জানা গেছে, এ খবর ছড়িয়ে পড়ার পর গতকাল সেতুর দুই প্রান্তে দায়িত্বে থাকা পুলিশের দুই এসআইকে ক্লোজ করা হয়েছে।

এ বিষয়ে অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর প্রকল্প ব্যবস্থাপক মাসুদ মাহমুদ সুমন জানান, চীনা কর্তৃপক্ষ সেতুটি আমাদের কাছে হস্তান্তর করেনি। উদ্বোধনের আগে কেউ সেতু ব্যবহার করলে তার দায়িত্ব তাদেরই।

পিরোজপুরের পুলিশ সুপারের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জানান, আনুষ্ঠানিক উদ্বোধনের আগে সেতু ব্যবহারের কোনো সুযোগ নেই। এ বিষয়ে দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের কঠোরভাবে নির্দেশনা দেওয়া আছে। তারপরও কেউ দায়িত্বে অবহেলা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় এরই মধ্যে সেতুর দুই প্রান্তে দায়িত্বে থাকা পুলিশের দুই এসআইকে ক্লোজ করা হয়েছে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ