ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জিলকদ ১৪৪৩

পটুয়াখালীতে সাপের খামারে শ্রমিকের মৃত্যু

প্রকাশনার সময়: ২৭ মে ২০২২, ২৩:৫০

পটুয়াখালীতে রাজ্জাক বিশ্বাসের সাপের খামারে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৭মে) সকাল ৮টার দিকে ছোটবিঘাই ইউনিয়নের নন্দিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

সাপের কামড়ে মৃত জব্বার তালুকদার একই এলাকার রবজে তালুকদারের ছেলে। তিন সন্তানের পিতা জব্বার রাজ্জাক বিশ্বাসের সাপের খামারের একজন শ্রমিক ছিলেন।

জব্বারের ভাগ্নে মো: কাবিল গাজী জানান, আমরা বিকেলে শুনতে পাই মামাকে সাপে কামড়েছে। তাকে সকালে সাপে কামড়েছে কিন্তু তাকে হিরন বিশ্বাস হাসপাতাল নিয়ে আসে বিকাল সাড়ে ৫টায়। তারপর এখানে আবার এসে বলেছে যে আমার ভাগ্নের বুকে ব্যথা গলা আটকে যাচ্ছে, সে স্টোক করেছে। হাসপাতালে তাকে স্টোকের চিকিৎসা দেয়া শুরু করে। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সে মারা যায়।

জব্বারের ভাইয়ের ছেলে মো: ইউনুছ বলেন, হাসপাতালে বসে রাজ্জাক বিশ্বাসের ছোট ভাই হিরন বিশ্বাসের মোবাইলটি আমার কাছে ছিলো। তার ফোনে একটি অপরিচিত নাম্বার থেকে একটি ফোন আসলে আমি রিসিভ করি। ওপাশ থেকে একজন বললো হিরন রাজ্জাকের সাথে কথা বলো। আমি একটু গলাটা ভারি করে কথার উত্তর দিলে রাজ্জাক বিশ্বাস বললো যে হিরন তুই হাসপাতালের কাগজটা নিয়ে ওয়ার্ডের নার্সদের কাছে গিয়ে বল যে ওকে সাপে কামড়েছে তাই তাৎক্ষণিক তাকে নিয়ে এসেছি। আসলে আমার চাচাকে সাপে কামড়েছে সকালে আর হিরন বিশ্বাস তাকে হাসপাতালে এনেছে বিকালে। আবার হাসপাতালে এনে বলেছে সে না-কি স্টোক করেছে!

রাজ্জাক বিশ্বাসের ভাই হিরন বিশ্বাস জানান, জব্বার হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে আমি তাকে জিজ্ঞেস করি তার কি হয়েছে। জব্বার আমাকে বলে তার বুকে ব্যাথা করছে আর তার গলা আটকে আসছে। সেই সময় বৃষ্টি থাকার কারণে তাকে হাসপাতাল আনতে দেরি হয়েছে। আমি দেখে স্টোক করেছে মনে করে হাসপাতালে সেটাই বলেছি। পরে হাসপাতাল বসে জব্বার আমাকে হাত দিয়ে সাপে কামড় দিয়েছে এমন একটা ইশারায় বললে তখন আমি গিয়ে হাসপাতালে জানাই যে ওরে সাপে কামড়েছে।

রাজ্জাক বিশ্বাসের সাথে যোগাযোগের চেষ্টা করলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওগ্রাফার বিকাশ চন্দ্র পাল জানান, রোগীকে হাসপাতাল এনে ভুল ইনফরমেশন দেয়া হয়েছে। বলা হয়েছে বুকে ব্যথা গলা আটকে যায়। রোগীকে সেই রকম ভাবেই চিকিৎসা শুরু করা হয়েছে। কিন্তু ঘণ্টা খানেক পরে গিয়ে বলা হয় রোগীকে সাপে কামড়েছে। তখন রোগী শেষ পর্যায়।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মনিরুজ্জামান জানান, লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। অভিযোগ পেলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ