ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জিলকদ ১৪৪৩

সীতাকুণ্ডে বিএনপির হ-য-ব-র-ল অবস্থা

প্রকাশনার সময়: ২৩ মে ২০২২, ০৬:২০

চট্টগ্রামের সীতাকুণ্ড বিএনপির কমিটি গঠনে হ-য-ব-র-ল অবস্থার সৃষ্টি হয়েছে। দলের ত্যাগী, পরীক্ষিত ও আসলাম অনুসারীদের বাদ দিয়ে ও কোন কাউন্সিল না করে কমিটির ঘোষণা দিলে আসলাম পন্থিরা রোববার (২২ মে) দুপুরে সীতাকুণ্ড প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে পাল্টা কমিটির ঘোষণা দেন। এ নিয়ে দলের নেতা-কর্মীদের মধ্যে বিভ্রান্ত সৃষ্টি হয়েছে। এ পাল্টা কমিটি ঘোষণা করেন পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও পৌর বিএনপির আহবায়ক কমিটির বর্তমান সদস্য মোজাহের উদ্দিন আশরাফ। প্রাথমিক পর্যায়ে পৌরসভার ৫ নং ও ৮ নং ওয়ার্ডে এ পাল্টা কমিটি গঠন করা হয়। আশরাফ বলেন, একটি পক্ষ আসলাম চৌধুরীকে বাদ দিতে উঠে পড়ে লেগেছে। তিনি কারাগারে থাকার সুযোগ নিয়ে উপজেলা বিএনপির আহবায়ক কমিটি থেকে তাকে বাদ দেওয়া হয়েছে। তখন কারণ হিসাবে এক ব্যক্তি একাধিক পদে থাকতে পারবেনা মর্মে দলীয় গঠনতন্ত্রের দোহাই দেওয়া হয়। অথচ জাতীয় অনেক নেতা একাধিক পদে থেকে রাজনীতি করছেন। এই অপকৌশল করে তারা আসলাম চৌধুরীর সমর্থক হিসাবে আমাদেরকেও কমিটি থেকে বাদ দিয়েছেন।

এর আগে পৌরসভার কয়েকটি ওয়ার্ডে দলের কমিটি ঘোষণা করে বর্তমান আহবায়ক কমিটি। তবে ঘোষিত এইসব কমিটি আহবায়ক সদস্যদের না জানিয়ে আনুষ্ঠানিক কোন বৈঠক না করে কাউন্সিলর আজাদের বাসায় বসে করা হয়েছে বলে লিখিত কয়েকটি অভিযোগ উত্তর জেলা বিএনপির আহবায়ক গোলাম আকবর খোন্দকারের বরাবর জমা দেন তারা।

সীতাকুণ্ড পৌরসভার বর্তমান আহবায়ক মোঃ জাকির হোসেন বলেন, আসলাম চৌধুরীর নির্দেশে আমাকে আহবায়ক করা হয়েছে আর তাছাড়া যারা এখন আমাদেরকে আসলাম চৌধুরী বিরোধী বলছে মূলত তারাই আসলাম বিরোধী।

নয়া শতাব্দী/এমআরএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ