ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩

নাফনদী থেকে ২২ কোটি টাকার আইস উদ্ধার

প্রকাশনার সময়: ১৯ জানুয়ারি ২০২২, ১১:৪৭

টেকনাফে অভিযান চালিয়ে ৪ কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি। এসময় কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি। যার আনুমানিক মূল্য ২২ কোটি ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা।

বুধবার সকাল ১১ টার সময় টেকনাফ ২ বিজিবি ব্যাটলিয়ানে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এসব তথ্য জানান।

এ সময় উপস্থিত ছিলেন, ২ বিজিবি ব্যাটলিয়ানের উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ লতিফুল বারি, অপারেশন লেঃ এম মুহতাসিম বিল্লাহ (শাকিল) প্রমুখ।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে মঙ্গলবার রাতে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবি আওতাধীন দমদমিয়া বিওপি'র দায়িত্বপূর্ণ বিআরএম -৮ থেকে আনুমানিক ০২ কিঃ মিঃ উত্তর পূর্ব দিকে জালিয়ারদ্বীপ এলাকার পার্শ্ববর্তী নাফ নদীর সীমান্ত দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

এমন সংবাদে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবি এর ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি হতে দুইটি বিশেষ টহল নাফ নদীর জালিয়ারদ্বীপ এ কৌশলগত অবস্থান গ্রহণ করে। হঠাৎ টহলদল একটি হস্তচালিত কাঠের নৌকাকে শোয়ারদ্বীপ এলাকা থেকে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়ার দ্বীপের দিকে আসতে দেখে। নৌকাটি শূন্য রেখা অতিক্রম করে কাছাকাছি পৌঁছালে বিজিবির টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করে। নৌকার আরোহীরা বিজিবি'র চ্যালেঞ্জকে উপেক্ষা করে নৌকা ঘুরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকলে, বিজিবি টহলদল উক্ত সন্দেহভাজন নৌকাটিকে লক্ষ্য করে গুলি ছুড়ে নৌকাটিকে থামানোর চেষ্টা করে। এতে অজ্ঞাতনামা চোরাকারবারীরা নৌকা হতে লাফিয়ে নাফ নদী দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে, বিজিবি'র টহলদল স্পীড বোটের সাহায্যে নৌকাটি আটক করতে সক্ষম হয়। নৌকাটি তল্লাশী করে নৌকাটির ভিতরে পাটাতনের নিচে একটি বস্তার ভিতরে লুকায়িত অবস্থায় বাইশ কোটি সাইত্রিশ লক্ষ পঞ্চাশ হাজার টাকা মূল্য মানের ৪ কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। উক্ত চোরাকারবারীদের শনাক্ত করার জন্য গোয়েন্দা কার্যক্রম চলমান।

নয় শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ