ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩

ধামরাইয়ে অবৈধ ড্রেজার মেশিন ধ্বংস করলেন এসিল্যান্ড

প্রকাশনার সময়: ১৯ জানুয়ারি ২০২২, ০৪:১৩

ঢাকার ধামরাইয়ে অবৈধ ড্রেজার মেশিন ধ্বংস করলেন সহকারী কমিশনার (ভূমি) ইসতিয়াক আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন ধামরাই থানার উপ-পরিদর্শক সজীব তাল্লুকদারসহ একদল পুলিশ সদস্য।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে উপজেলার বালিয়া ইউনিয়নের উদুদুর রহমান উচ্চ বিদ্যালয়ের পাশে বংশী নদীতে অভিযান চালিয়ে দুইটি অবৈধ ড্রেজার ধ্বংস করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বালিয়া উদুদুর রহমান উচ্চ বিদ্যালয়ের পূর্ব পাশে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো কয়েকটি চক্র। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসিল্যান্ডের নেতৃত্বে বালু উত্তোলন বিরোধী অভিযান অব্যাহত থাকলেও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বেশ কিছু জায়গায় চলছিল বালু উত্তোলন। এরমধ্যে সংরক্ষিত ইউপি সদস্য শাম্মী আক্তারের স্বামী ইমরান হোসেন ক্ষমতার অপব্যবহার করে ড্রেজারের ব্যবসা করে আসছে। নদীর দু'পাড় ভেঙ্গে ফসলি জমিসহ বসত বাড়ি নদী গর্ভে বিলীন হওয়ার উপক্রম হয়ে গেছে। এ কারণেই বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ ধারায় এই দুইটি ড্রেজার মেশিন ও বিপুল পরিমাণ পাইপ গুঁড়িয়ে বিনষ্ট করে দেয়া হয়।

ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসতিয়াক আহমেদ বলেন, ড্রেজার মেশিনের সাহায্যে অবৈধভাবে বংশী নদীর বালু উত্তোলনের দায়ে দুটি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। নদীতে যেই ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা করবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ