ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩

তাহিরপুরে অবৈধ কোয়ারিতে মাটিচাপায় যুবক নিহত 

প্রকাশনার সময়: ১৭ জানুয়ারি ২০২২, ০১:২৫ | আপডেট: ১৭ জানুয়ারি ২০২২, ০১:৩২

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার জাদুকাটা নদীতে অবৈধ কোয়ারি থেকে বালু পাথর উত্তোলনের সময় মাটিচাপা পারে এক যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

রোববার (১৬ জানুয়ারি) বিকাল ৪টায় উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া এলাকার বড়টেক পাকা রাস্তার শিমুল বাগান নামক এলাকার জাদুকাটা নদীর পাড়ে এ ঘটনাটি ঘটে।

এ ঘটনায় নিহত যুবক উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া গ্রামের নুর সালামের ছেলে আজহারুল ইসলাম(৩০)।

জানা যায়, জাদুকাটা নদীতে সরকারি বিধিনিষেধ অমান্য করে অবৈধ ভাবে বালু পাথর উত্তোলনের সময় হঠাৎ করেই বালু পাথর কোয়ারীর পাড় ভেঙে পড়লে শ্রমিক আজহারুল ইসলাম মাঠির নিচে চাপা পড়ে যায়। এ সময় ওই কোয়ারিতে থাকা অন্য শ্রমিকদের চিৎকার শুনে আশেপাশে থাকা লোকজন ও নদীতে কাজ করতে আসা বারকী শ্রমিকরা মাটির নিচ থেকে তাকে উদ্ধার করে স্থানীয় বাদাঘাট বাজারের লাইফ কেয়ার ডায়গনিস্টিক সেন্টারে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক থাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় সূত্রে জানাযায়, নিহত যুবক আজহারুল ইসলামসহ ১০ থেকে ১২ জনের একটি বালু পাথর খেকো চক্রের নেতৃত্বে গত একমাস ধরে জাদুকাটা নদীর পাড় কেটে প্রায় ১০ থেকে ১২টি পাথর কোয়ারি করে অবৈধভাবে বালু পাথর উত্তোলন করে আসছে। এরই ধারাবাহিকতায় প্রতিদিন শতাধিক শ্রমিক ওই সব অবৈধ কোয়ারী থেকে বালু পাথর উত্তোলন করছে।

এ বিষয়ে তাহিরপুর থানার এস আই গোলাম হক্কানি বলেন, সংবাদ পেয়ে বাদাঘাট পুলিশ ফাঁড়ি এস আই জয়নাল আবেদীনকে ঘটনার স্থলে পাঠানো হয়েছে। যুবকের নিহত হওয়ার ঘটনাটি সত্য বলে জানাগেছে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ