ঢাকা, শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

ভাষা সৈনিক খান জিয়াউল হক আর নেই

প্রকাশনার সময়: ১৫ জানুয়ারি ২০২২, ০১:৪২

সমাজ সেবক মাগুরা এজি একাডেমির প্রাপ্তন প্রধান শিক্ষক ভাষা সৈনিক ও বিশিষ্ট শিক্ষাবিদ খান জিয়াউল হক (৯৫) (কাঠু স্যার) ইন্তেকাল করেছেন...(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যা ৭.১০ মিটিনে শহরে জামে মসজিদ রোড (জুতাপট্টি) এলাকায় নিজ বাসভবনে বাধ্যকজনিত কারনে ইন্তেকাল করে তিনি।

এই ভাষা সৈনিকের কর্মময় জীবনে তিনি মাগুরা এজি একাডেমির প্রধান শিক্ষক ছিলেন। এছাড়া তিনি মাগুরা আর্দশ কলেজ, মাগুরা সরকারি মহিলা কলেজ, সরকারি ৩নং প্রাথমকি বিদ্যালয়, আয়ুর্বেদিক মেডিকেল কলেজ, শিশু একাডেমি, সৈদয় আতর আলী স্মৃতি পাঠাগার, মাগুরা টাউন হল ক্লান প্রতিষ্ঠা করেন। তিনি সাংস্কৃতিক জগতে নাট্য, কবিতা, আবৃত্তি, সংগীতে অবদান রেখেছিলেন। মৃত্যুকালে পাঁচ সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

এই ভাষা সৈনিকের মৃত্যুতে শোকসন্তপ পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাভোকেট সাইফুজ্জামান শিখর এমপি, মাগুরা-২ আসনের সংসদ সদস্য এ্যাভোকেট শ্রী বীরেন শিকদার এমপি। মাগুরা জেলা আওয়ামী লীগের ভার প্রাপ্ত সভাপতি আ ম ফ আব্দুল ফাত্তা, উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল,যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান, মাগুরা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামীম আহমেদ খান প্রমুখ।

পরিবার সূত্র থেকে জানা গেছে, মরহুমের নামাজের যানাজা শনিবার (১৫ জানুয়ারি) বাদ জোহর দুপুর দুইটায় শহরের নোমানী ময়দান মাঠে অনুষ্ঠিত হবে। নামাযের যানাজা শেষে পৌর গোরস্থানে কবরস্ত করা হবে।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়