ঢাকা, শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

মধ্যবয়সীর সঙ্গে ১২ বছরের শিশুর বিয়ের আয়োজন, মা-দাদিকে জরিমানা

প্রকাশনার সময়: ১৫ জানুয়ারি ২০২২, ০০:৪৬ | আপডেট: ১৫ জানুয়ারি ২০২২, ০০:৫৬

কিশোরগঞ্জের ভৈরবে জোরপূর্বক মধ্যবয়সীর এক ছেলের সাথে ১২ বছর বয়সী মিতু বেগম নামের এক কন্যা শিশুর বিয়ের আয়োজন করায় তার মা ও দাদিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় পৌরশহরের আমলাপাড়ার এলাকার হাকিম মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন-শিশুটির মা শেফালি বেগম ও দাদি খোদেজা বেগম।

জানা যায়, আমলাপাড়ার এলাকার হাকিম মিয়ার বাড়ির ভাড়াটিয়া মানিক মিয়ার মা ও তার স্ত্রী এ বিয়ের আয়োজন করেছিলো। ১২ বছর বসয়ী মিতুকে জোরপূর্বক শহরের নিউটাউন বালুর মাঠ সংলগ্ন এলাকার অপর ভাড়াটিয়া মধ্যবয়সী সোহাগ মিয়ার সাথে ২০ হাজার টাকা যৌতুকের বিনিময়ে বিয়ের আয়োজন করেন তারস। তবে ওই বিয়েতে পরিবারের অন্য সদস্যদের মত ছিলোনা। বিয়ের প্রস্তুতিকালে কনের ছোট বোন ও বড় ভাই উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেন্ডার প্রোমোটর হৃদয় খানম ও আব্দুল্লাহ আল মামুনকে মুঠোফোনে অবগত করেন। পরে তারা তাৎক্ষণিকভাবে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলহাস হোসেন সৌরভকে জানালে ঘটনাস্থল গিয়ে বাল্যবিয়ের আয়োজন বন্ধ করে দেন।

এ সময় কনে মিতু বেগমের মা শেফালী বেগম ও দাদী খোদেজা বেগমকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ ছাড়াও পরবর্তীতে এধরণের অপরাধ না করার প্রতিশ্রুতি দিয়ে মুচলেকা দেন মা ও দাদী।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলহাস হোসেন সৌরভ বলেন, খবর পেয়ে ঘটনাস্থালে এসে বাল্যবিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। এবং এ ঘটনায় জড়িত থাকার দায়ে কনে মিতুর মা ও দাদিকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয় এবং পরবর্তীতে এমন অপরাধ করবে না মর্মে মুচলেকা নেওয়া হয়।

নয়া শতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়