ঢাকা, বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

টাঙ্গাইল-৭ আসনে নৌকার মাঝি হলেন শুভ

প্রকাশনার সময়: ০৩ ডিসেম্বর ২০২১, ২২:২৯

টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন খান আহমেদ শুভ। শুক্রবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আ.লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড ও দলের সংসদীয় বোর্ডের যৌথ সভায় তার মনোনয়ন চূড়ান্ত করা হয়।

শুভ টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও এফবিসিসিআই এর পরিচালক। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুকের ছেলে৷

গত ১৬ নভেম্বর এই আসনের সংসদ সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মৃত্যুবরণ করেন। পরে এ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

৩০ নভেম্বর এই আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ ডিসেম্বর ও মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর আর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৭ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। ২৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে এ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে। আগামী ১৬ জানুয়ারি আসনটিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

গত ২৯ নভেম্বর থেকে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির দলীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়ে ১ ডিসেম্বর শেষ হয়েছে কার্যক্রম। এতে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র কিনেন এবং জমা দেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়