ঢাকা | বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮
ভোট চুরির শঙ্কা

কাফনের কাপড় ঝুলিয়ে নির্বাচনের মাঠে বীর মুক্তিযোদ্ধা 

প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২১, ১৮:২০

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার বড়গ্রাম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদের এক স্বতন্ত্র প্রার্থী গলায় কাফনের কাপড় ঝুলিয়ে ভোট প্রার্থনা করছেন। তাঁর নাম জাহান আলী সরকার। একাত্তরে রণাঙ্গনে যেভাবে যুদ্ধ করে দেশটাকে স্বাধীন করেছেন এবার ভোট যুদ্ধে ভোটারদের ভোট রক্ষার যুদ্ধে নেমেছেন তিনি।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, জাহান আলী সরকার নব্বই দশকে একবার বড়গ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। জীবনসায়াহ্নে এসে এবারও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে লড়ছেন। গত কয়েক দিন ধরে তিনি প্রচার প্রচারনায় কাফনের কাপড় গলায় ঝুলিয়ে ভোট প্রার্থনা করছেন। এটিই হবে হয়তো তাঁর জীবনের শেষ নির্বাচন। তাঁকে যেন ভোটাররা নির্বাচিত করবে এমনটাই প্রত্যাশা তাঁর।

তবে ভোট চুরির আশঙ্কায় গলায় কাফনের কাপড় ঝুলিয়ে নেমেছেন নির্বাচনী প্রচারণায়।

জাহান আলী জানান, কাফনের কাপড় এখন আমার একমাত্র সঙ্গী। কাফনের কাপড় গলায় ঝুলিয়ে রাখার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করার জন্য লড়ছি। অনেকেই বলাবলি করে বেড়াচ্ছেন যে আমাকে ভোট দিলেও তা রক্ষা করতে পারব না। এজন্য গণতন্ত্রকে যাতে হত্যা করতে না পারে সেই কারণে আমি কাফনের কাপড় সঙ্গে নিয়ে ভোট রক্ষার জন্য মাঠে নেমেছি। মানুষের কাছে ভোট চেয়ে যাচ্ছি। সুষ্ঠু নির্বাচন হলে আমি ৮০ শতাংশ ভোট পেয়ে জয়ী হব বলে আশা করি।’

এলাকাবাসী ও কর্মী-সমর্থকদের সূত্রে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা জাহান আলী সরকার দেশ ও জাতির মুক্তির জন্য ৭১-এর রণাঙ্গনে যুদ্ধে অংশগ্রহণ করে দেশ স্বাধীন করেছেন। বলিষ্ঠ দায়িত্ব পালন করে উপজেলা ও জেলা পর্যায়ে হয়েছেন শ্রেষ্ঠ। পুরস্কৃত হয়েছিলেন জাতীয় পর্যায়েও।

জাহান আলীর নির্বাচনী মাঠের কর্মীরা জানান, ভোট ডাকাতির মাধ্যমে গণতন্ত্রকে যাতে কেউ হত্যা করতে না পারে সেজন্য আমরা সবাইকে নিয়েই মাঠে থাকব। পাশাপাশি প্রশাসনের কাছে আমরা আশা করছি ভোটাররা যেন সুষ্ঠুভাবে ভোট দিতে পারেন সেদিকে যেনো ওনারা নজর রাখেন।

বড়গ্রাম ইউনিয়নে আ.লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সিদ্দিকুজ্জামান সিদ্দিক। স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা জাহান আলী সরকার। এছাড়া স্বতন্ত্র হিসেবে বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান ছাইফদ্দিন আহমেদ বাবুল প্রতিদ্বন্দিতা করছেন।

এ ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা ২৫ হাজার ৭২৩ জন। এর মধ্যে পুরুষ ১২ হাজার ৮৩৭ জন ও নারী ভোটার রয়েছেন ১২ হাজার ৮৮৬ জন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন