ঢাকা | বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

কুড়িগ্রামে দশ মাসে ৩৪২ নারী-শিশু নির্যাতনের শিকার

প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২১, ১৫:১৫

কুড়িগ্রামে চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর মাস পর্যন্ত ৩৪২জন নারী ও কন্যা শিশু নির্যাতন ও ধর্ষণের শিকার হয়েছেন। এরমধ্যে শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৩১৫জন, ধর্ষণের শিকার হয়েছে ২০জন ও অন্যান্য ৭জনসহ মোট ৩৪২জন। কুড়িগ্রাম মহিলা পরিষদের লিগ্যাল এইড সম্পাদক ঝুমা ঘোষ এসব তথ্য জানান।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলন এসব তথ্য জানানো হয়। কুড়িগ্রাম প্রেসক্লাবস্থ সৈয়দ শামসুল হক মিলনায়তনে স্থানীয় গণমাধ্যম কর্মীদের নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল, ‘নারীর প্রতি সহিংসতা বন্ধ কর, সম অধিকার নিশ্চিত কর’।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি রওশন আরা চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক সফি খান, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক প্রতিমা চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক সুব্রতা রায়, সাংবাদিক অলক সরকার, রাজু মোস্তাফিজ প্রমুখ।

সংবাদ সম্মেলনে কুড়িগ্রাম মহিলা পরিষদের লিগ্যাল এইড সম্পাদক ঝুমা ঘোষ জানান, এক সমীক্ষায় আমরা জানতে পেয়েছি চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত সারাদেশে ৯৯১জন নারী ও কন্যা শিশু বিভিন্নভাবে সহিংসতার শিকার হয়েছেন। কুড়িগ্রাম জেলাতেও এই সংখ্যা আশংকাজনক।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন