ঢাকা | শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

বিদ্রোহী প্রার্থীকে নৌকার মনোনয়ন 

প্রকাশনার সময়: ২৪ নভেম্বর ২০২১, ১৮:২৯

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার আগানগর ইউনিয়নের মো: হুমায়ূন কবির বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিলের দুই ঘণ্টা পর জানতে পারেন আওয়ামী লীগের নৌকার মনোনয়ন পেয়েছেন। সোমবার রাতে ফেসবুক ও লোকমুখে জানতে পারেন আগানগর ইউনিয়ন থেকে নৌকার মনোনয়ন পেয়েছে ডেলিগেট ভোটে প্রথম হওয়া শফিকুল ইসলাম হিরা।

এমন গুজব খবরে কানদিয়ে পরদিন গতকাল মঙ্গলবার দুপুর ১টার দিকে ডেলিগেট ভোটে তৃতীয় হওয়া হুমায়ুন কবীর উপজেলা রিটানিং অফিসার ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: আবদুল আলিম রানার নিকট আনুষ্ঠানিকভাবে মোটরসাইকেল প্রতীক চেয়ে মনোনয়ন পত্র দাখিল করেন।

মনোনয়ন দাখিলের দু-ঘণ্টা পর বেলা তিনটার দিকে তিনি জানতে পারেন নৌকার মনোনয়ন পেয়েছে সে। এখবরে তিনি হতবাক হন।

এ বিষয়ে সাংবাদিকদের মো: হুমায়ূন কবির জানান, ভৈরবে তৃনমূলের ডেলিগেট ভোটে সে ১০ ভোট পেয়ে তৃতীয় হয়। তার সাথে প্রতিদ্বন্দ্বী ছিল ডেলিগেট ভোটে প্রথম হওয়া মো: শফিকুল ইসলাম হীরা ও দ্বিতীয় হওয়া সেলিম আহমেদ। ফলে আমি ভেবেছিলাম আমি আওয়ামী লীগের মনোনীত হয়ে নৌকা মার্কাটি কখনই পাবো না। একারণে আমি মঙ্গলবার দুপুরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করি। কিন্তু দাখিলের দুই ঘণ্টাপর বিকেল ৩ টায় জানতে পারি আমি নৌকার মনোনয়ন পেয়েছি। খবরটি শুনে আমি হতবাক হয়ে যাই। এখন আওয়ামী লীগ সভানেত্রীর পত্রটি পাওয়ার পর মনোনয়নপত্রে সংযুক্ত করে দিবেন বলে জানান।

এবিষয়ে উপজেলা রিটানিং অফিসার ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: আবদুল আলিম রানা বলেন, ‘আগানগর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ: হুমায়ূন কবির মঙ্গলবার দুপুরে তার মনোনয়নপত্রটি জমা দিয়েছেন ‘

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার প্রলয় কুমার সাহা জানান, মো: হুমায়ূন কবিরের মনোনয়নপত্রটি স্বতন্ত্র হিসেবে জমা দিলেও পরে আওয়ামী লীগ সভানেত্রীর স্বাক্ষরিত নৌকা পাওয়ার পত্রটি জমা দিলে তা ঠিক করে দেয়া হবে। এতে কোন প্রকার সমস্যা হবে না বলে জানান তিনি।

এদিকে ডেলিগেট ভোটে প্রথম ও দ্বিতীয় হওয়া প্রার্থীসহ স্থানীয়রা বলেন, রাতের গুজব খবরের সত্যতা যাচাই না করেই আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে সে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন। সে হিসেবে দলকে অমান্য করে হুমায়ুন কবীর দলের বিদ্রোহী হিসেবে চিহ্নিত হয়েছে বলে মনে করেছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থকরা।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন