ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

বিয়ে, চাকরির প্রলোভনে সাড়ে ৭ লাখ টাকা আত্মসাত

রাজশাহী ব্যুরো
প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২১, ২১:৪৪

রাজশাহী মহানগরীতে ভুয়া ফেসবুক আইডি খুলে অভিনব কায়দায় যুবতীকে বিয়ে এবং চাকুরীর প্রলোভন দেখিয়ে সাত লক্ষ পঞ্চাশ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগে এক প্রতারককে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতারকৃত হলেন দিনাজপুর জেলার নবাবগঞ্জ থানার বাঘাডুবি ভবানীপুর গ্রামের জাকারিয়া আনসারীর ছেলে এম ওয়াদুদ জিয়া জুয়েল (৩০)। সে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিভাগে বিবিএ এবং এমবিএ সম্পন্ন করেছে।

আরএমপিতে বুধবার প্রেস ব্রিফিং করে এসব তথ্য জানানো হয়।

ঘটনা সূত্রে জানা যায়, ২০১৯ সালের দিকে আমিনুল ইসলাম নামের এক যুবকের ফেসবুকে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। ম্যাসেঞ্জারে যোগাযোগ হলেও তাদের মধ্যে সাক্ষাৎ হয়নি।

আসামী জুয়েল ভুক্তভোগীর প্রেমিকের ফেসবুক আইডি হ্যাক করে নিজেই প্রেমিক সেজে প্রেমের অভিনয় করে। পাশাপাশি আরো একটি ভূয়া ফেসবুক আইডি খুলে নিজেকে প্রেমিকের ঘনিষ্ঠ বন্ধু পরিচয় দিয়ে প্রেমিকের সাথে বিয়ের প্রস্তাব নিয়ে তার বাসায় যায়। সেখানে নিজের ল্যাপটপ হারানোর অজুহাত দেখিয়ে তার মায়ের কাছ থেকে ৫০ হাজার টাকার চেক নেয়। এভাবে প্রতারক জুয়েল প্রেমিকের চাকুরীর ব্যবস্থা করে দেয়ার কথা বলে ৭ লক্ষ টাকা হাতিয়ে নেয়।

ভুক্তভোগীর পরিবার বিষয়টি রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এর নিকট মৌখিক ভাবে অভিযোগ করলে পুলিশ কমিশনার আসামী গ্রেফতারে প্রয়োজনীয় ব্যবস্থা করেন।

বুধবার সকাল ৯ টায় ডিবি পুলিশের টিম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় বোয়ালিয়া মডেল থানার মকবুল হালদার মোড় এলাকায় অভিযান চালিয়ে প্রতারক জুয়েল (৩০) কে আটক করেন।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। সে আরো জানায় তার ০৯ টি ভূয়া ফেসবুক আইডি আছে। প্রতারণার মাধ্যমে আত্মসাৎকৃত টাকা দিয়ে সে নিজ গ্রামে একটি গরুর খামার দিয়েছেন এবং জমি ক্রয় করেছেন। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান পুলিশ কমিশনার।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন