ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

শ্রীপুরের দেড় কিলোমিটার সড়ক গলারকাঁটা

শ্রীপুর (গাজীপুর)প্রতিনিধি
প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২১, ১৬:২৮

গাজীপুর জেলার শ্রীপুরের তেলিহাটি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের দেড় কিলোমিটার সড়ক দিয়ে চলাচলে দুঃসাধ্য। এতে দীর্ঘদিন ধরে চরম দুর্ভোগ পোহাচ্ছেন পাঁচ গ্রামের লক্ষাধিক মানুষ।

যান চলাচল বন্ধ হয়ে গেছে। বিকল্প রাস্তা দিয়ে টেংরা বাজার থেকে এমসি যেতে অনেক সময় লাগে। ঝুঁকি নিয়ে এ পথের যাত্রী হলেই পড়তে হয় বিপদে। আবার কেউ কেউ টেংরা বাজার থেকে ছাতির বাজার যেতে বিকল্প পথ বেছে নিচ্ছেন।

মঙ্গলবার (১২ অক্টোবর) সরেজমিন ঘুরে দেখা গেছে, এমসি বাজার টু বরমী সড়কের শিশু পল্লী থেকে হাজারী বটতলা মোড় পর্যন্ত অধিকাংশ স্থানে বড় বড় গর্ত তৈরি হয়েছে। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় দেড় কিলোমিটার সড়কে এ অবস্থার সৃষ্টি হয়েছে। দুর্ভোগ পোহাচ্ছেন পাঁচ গ্রামের লক্ষাধিক মানুষ, অসংখ্য যাত্রী ও পথচারীরা। উপজেলার সর্বত্রই উন্নয়নের ছোঁয়া লাগলেও গত ৫ বছরে মাত্র দেড় কিলোমিটার রাস্তায় এখনো কোনো উন্নয়নের ছোঁয়া লাগেনি।

সাইটালিয়া গ্রামের স্কুল ছাত্র আশিক (১১) হাতে বহন করা ব্যাগটি কাঁধে ঝুলিয়ে স্যান্ডেল হাতে নিয়ে কাঁদামাটি মাখা সড়কটি হেঁটে বাড়ি ফিরছিলেন। সে জানায়, স্কুল খোলা থাকলে প্রতিদিন তাকে এ পথ ধরেই স্কুলে যেতে হয়।

স্থানীয় লোকজনের অভিযোগ, দুই বছরের বেশি সময় ধরে সড়কটি সংস্কারের উদ্যোগ না নেওয়ায় এসব বড় বড় গর্ত তৈরি হয়েছে। ইউনিয়ন পরিষদে একাধিকবার যোগাযোগ করা হলেও সংস্কারের উদ্যোগ নেওয়া হয়নি। স্থানীয়দের অভিযোগ, মাঝেমধ্যে ইটের খোয়া দিয়ে গর্ত ভরাটের চেষ্টা করলেও হয়তো এ রাস্তা দিয়ে চলাচল করা যেত।

মঙ্গলবার সকালে বড় বড় গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হন কাঠ বোঝাই এক অটো রিকশা। অটো রিকশা উল্টে আহত হন অটো চালক মেহেদী (৩৬)। তিনি জানান, কাঠ বোঝাই করে চৌরাস্তা মোড় পার হওয়ার সময় তার অটোটি উল্টে যায়। এ দুর্ভোগ যেন গলারকাঁটা হয়ে দাঁড়িয়েছে। না পারছেন সামনে এগুতে না পারছেন পিছনে ফিরতে।

টেংরা গ্রামের মোটরসাইকেলচালক মনির বলেন, রাস্তায় বড় বড় গর্ত থাকায় চলাচল করা খুব কষ্ট হচ্ছে।

তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল বাতেন সরকার বলেন, সামনে ইউপি নির্বাচন। তাই রাস্তা উন্নয়নে কোনো বাজেট নেই। স্থানীয়ভাবে এ রাস্তা মেরামতের ব্যবস্থা করতে হবে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন