ঢাকা | বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮

পরকিয়ার জেরে স্বামী হত্যা : প্রেমিকসহ স্ত্রীর যাবজ্জীবন

দিনাজপুর প্রতিনিধি
প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৯ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫৪

দিনাজপুর দায়েরা জজ আদালতে স্বামী আবু ছালাম মোল্লা হত্যায় প্রেমিকসহ স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রোববার (২৬ সেপ্টম্বর) বিকাল সাড়ে ৪টায় দিনাজপুর জেলা দায়েরা জজ আদালতে সিনিয়র দায়েরা জজ আজিজ আহমদ ভূঁইয়া এই রায় দেন।

যাবজ্জীবন প্রাপ্ত আসামীরা হলেন, নিহত আবু ছালাম মোল্লার স্ত্রী মোছা. ফাহমিদা বেগম (৩৮) এবং তার প্রেমিক শ্রী মানিক রবি দাস।

মামলা সূত্রে জানা যায়, মৃত্য আবু ছালাম মোল্লার পাবর্তীপুরে রিফুজ মার্কেট নুতুন বাজার এলাকায় একটি মুদির দোকান ছিল। বাজারে দোকান হওয়া অধিকাংশ সময় দোকানে থাকতেন আবু ছালাম মোল্লার। আবু ছালাম মোল্লার এক ছেলে এক মেয়ে পড়াশুনার সুবাদে বাড়ি বাহিরে অবস্থান করে। এই সুযোগে শ্রী মানিক রবি দাস আবু ছালাম মোল্লার স্ত্রী ফাহমিদা বেগমের সঙ্গে পাঁচ বছরের অবৈধ সম্পর্ক গড়ে তুলে।

বিষয়টি জানাজানি হলে আবু ছালাম মোল্লা তার স্ত্রীকে শাসন কর। ঘটনার ৪ মাস আগে আবার শাসন করলে ফাহমিদা কীটনাশক পান কর এবং তারের স্বামী-স্ত্রীর মধ্যে প্রায় ঝগড়া বিবাদ লেগেই থাকতো। আসামী মানিক রবি দাস প্রায় আবু ছালাম মোল্লাকে হত্যার হুমকি দিত।

২০১৫ সালের অক্টবোর মাসের ২৫ তারিখে আনুমানিক ভোর ৫টায় মৃত আবু ছালাম মোল্লার শয়ন কক্ষে গলায় রশি দিয়ে দুই দিক থেকে টানাটানি করে শ্বাসরোধ করে হত্যা করে। আসামীদের আটক করলে তারা পুলিশের কাছে ১৬৪ ধারা জবানবন্দী দেয় যে তারা দুই জনে মিলে লাইলন রশি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে দুই জন দুই দিক থেকে টানে হত্যা করে।

আসামী পক্ষে আইনজীবী হযরত আল বেলল বলেন, ডাক্তারের রির্পোটে মৃত আবু ছালাম মোল্লার গলায় শুধু দাগ ছিল যা আত্মহত্যা বলে রির্পোট দেয় ডাক্তার। এতে আজকের যে রায় তার কোন ভিত্তি নেই। আসামী পক্ষ যদি উচ্চ আদালতে আবেদন করে তাহলে খালাস পেয়ে যাবে। এখনো আসামীর কেহ আমাকে এই বিষয়ে কোন কিছু যানায়নি উচ্চ আদালতে আবেদন করবে কিনা।

রাষ্ট্রপক্ষের আইনজীবি মো:রবিউল ইসলাম (রবি) বলেন, আজকে আবু ছালাম মোল্লাহ হত্যা মামলার রায় দেওয়া হয়েছে । আসাম দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালক ।এই রায়ে আমরা খুশি ও সন্তুষ্ট। আজকের রায়ের মাধ্যমে এটাই প্রমাণ পায় যে এদেশে আইন আছে। আর মানুষ আদালতে সঠিক বিচার পায়।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন