ঢাকা | সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮

মনোমুগ্ধকর পরিবেশ চরফ্যাশন ‘খামার বাড়ি’

মনজুর রহমান, ভোলা

প্রকাশনার সময়

০৭ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫৮

ভোলার চরফ্যাশন উপজেলার অন্যতম দর্শনীয় স্থান ‘খামার বাড়ি’। প্রতিদিন হাজারো মানুষ দুর-দুরান্ত থেকে এখানে ঘুরতে আসেন। বাহারি প্রজাতির গাছ আর ফুলের সমারোহ পুরো এলাকা জুড়ে। মনোমুগ্ধকর এ স্পটটি দর্শনার্থীদের মন কাড়ে।

চরফ্যাশন উপজেলা সদর থেকে ১৮ কিলোমিটার দুরে নজরুল নগর ইউনিয়নের ‘শারেক খালি’ গ্রামে এ দর্শনীয় স্থানটি অবস্থিত। খামার বাড়ি বা মেসার্স জেনিক ফিসারিজ নামের এ দর্শনীয় স্থানটি পর্যটকদের কাছে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে।

৫০ একর এলাকা নিয়ে অবস্থান এ দর্শনীয় স্থানটির। পুরো এরিয়ার যেদিকে চোঁখ যাবে সেদিকেই যেন নৈসর্গিক সৌন্দর্যে ঘেরা। চারদিকে শুধু নজরকড়া মনোমুগ্ধকর পরিবেশ। যা দেখতে ছুটে আসেন ভ্রমনপিপাসুরা।

মনোমুগ্ধকর পরিবেশ ঘুরতে আসা সুজন, সুমন রিংকু, সুমা, জানান, খামার বাড়িতে ঘুরতে এসে আমাদের অনেক ভালো লাখছে। বিভিন্ন প্রাণীর প্রতিকৃতি বাঘ, জিরাফ, ব্যাঙ, হরিণ, মাছসহ আরো সুন্দর সুন্দর অনেক কিছু দেখছি।

ভ্রমনপিপাসু কাজল মিয়া তার পরিবার সহ ঘুরতে আসে তিনি বলেন করোনার কারণে অনেক দিন যাবত কোথাও বের হতে পারি নাই।তাই এখন পরিবারসহ খামার বাড়িতে ঘুরতে আসলাম।এখানে এসে ভালো লাগলো। চোট শিশু রায়হানকে এখানে প্রকৃতির সাথে পরিচিত করতে পারছি।

বর্তমানে এখানে একটি আধুনিক মানের রেস্টুরেন্ট, ৭টি কটেজ, একটি বাংলো, দুটি সুইমিং পুল ও রিসিভসনসহ অত্যাধুনিক স্থাপনা নির্মাণ হচ্ছে। যা এ স্পটটিকে আরো আধুনিক ও দর্শনীয় স্থানে পরিণত করে তুলবে।

ভোলা-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এ প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন। ভোলার অন্যতম দর্শনীয় স্থান হিসেবে এর সুনাম এখন জেলার বাইরেও ছড়িয়ে পড়েছে।

খামার বাড়িতে ঘোড়া, হরিণ, বাঘ-সিংহ, কুমির, হাঁস, জিরাফসহ অসংখ্য বৈচিত্র্যময় প্রাণী ও জীব বৈচিত্র্যের আদলে স্থাপনা নির্মাণ করা হয়েছে। রয়েছে ২টি মিনি হ্যালিপেড। পাহাড়ের আদলে নির্মাণ করা হয়েছে সু-উচ্চ আধুনিক কিল্লা, যেখানে ছাতার নিচে বসে সময় কাটানো যায়।

দর্শনীয় এ স্থানটিতে এসে প্রকৃতির নির্মল বাতাসে ঘুরে বেড়ানো ছাড়াও ছবি তোলা, আড্ডা দেয়া বা অবসর সময় কাটাবেন জন্য অনন্য স্থান। পরিবার-পরিজন নিয়ে প্রতিদিন এখানে ঘুরতে আসেন ভ্রমনপিপাসুরা। বিনোদনপ্রিয় মানুষের জন্য একটি চমৎকার স্থান খামার বাড়ি। এটি সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খোলা থাকে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x