ঢাকা | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

শেরপুরে ব্রিজের সংস্কারের অভাবে ১৫ গ্রামের মানুষের দুর্ভোগ

শেরপুর প্রতিনিধি

প্রকাশনার সময়

০৭ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪৬

শেরপুর সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়নের কুমরিকাটাজান রাস্তায় কাকরি ভাঙ্গা বিলের ওপর বিধ্বস্ত কালভার্ট পুর্নঃনির্মাণ বা সংস্কারের অভাবে ১৫ গ্রামের মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বাজিতখিলা ইউনিয়নের জামতলী থেকে বাজিতখিলা হয়ে গাজিরখামার ও শেরপুর সদরে যাতায়াতের এলজিইডির একমাত্র রাস্তা এটি। ওই পথে কালিবাড়ি, বাজিতখিলা, কুমরি, কাটাজান খামার, বাইলিয়া, প্রতাবিয়া, কালিতলা, খরখরিয়া, কামারপাড়া, হোসেন খিলা, সুলতানপুর, তেঘুরিয়া, চৈতাজানি, ঘোনাপাড়া, কালিবাড়ি, কান্দাপাড়াসহ ১৫ টি গ্রামের শতশত মানুষ যাতায়াত করে থাকে।

জানা গেছে, ওইসব গ্রামের মানুষের যাতায়াতের সুবিধার্থে ১৯৮৬ সালে ত্রাণ মন্ত্রনালয়ের অর্থে কালভার্ট নির্মাণ করা হয়। প্রায় ৬ মাস পূর্বে কালভার্ট বিধ্বস্ত হয়ে সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পরে। ফলে ওই পথে যাতায়াতকারী শতশত মানুষ দুর্ভোগে পরে। কিন্তু কালভার্টি আজও সংস্কার বা নির্মাণ করা হয়নি। এখন পথে কোন যানবাহন চলাচল করতে পারছে না। ফলে কৃষিপণ্য ও গবাদিপশু পারাপারে কৃষকদের চরম বিড়ম্বনার শিকার হতে হচ্ছে।

এদিকে, কালভার্ট সংস্কারের অভাবে ৪/৫ কিলোমিটার পথ পারি দিয়ে গন্তব্যে পৌঁছাতে হচ্ছে পথচারীদের। এতে দুর্ভোগের পাশাপাশি অতিরিক্ত অর্থ ও সময় অপচয় হচ্ছে কৃষকদের। বাজিতখিলা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হালিম ওই স্থানে একটি ব্রিজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট অধিদপ্তরের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

শেরপুর সদর উপজেলা নির্বাহী প্রকৌশলী সালমান রহমান রাসেল বলেন, বিষয়টি সরেজমিনে দেখে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x