ঢাকা | রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

আড়াইশ শয্যায় উন্নীত হচ্ছে বরিশাল জেনারেল হাসপাতাল

বরিশাল ব্যুরো

প্রকাশনার সময়

০৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪৮

বরিশাল জেনারেল হাসপাতাল প্রতিষ্ঠার শত বছর পর আড়াইশ শয্যা হাসপাতালে উন্নতি করার কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এই লক্ষ্য বাস্তবায়নে ইতিমধ্যে ২৩ কোটি টাকা ব্যয়ে বহুতল ভবন নির্মিত করা হবে।

ভবন নির্মাণের দরপত্র আহবান করেছে গণপূর্ত বিভাগ। আগামী ১৬ সেপ্টেম্বর এই উন্মুক্ত দরপত্র খুলবে বরিশাল গণপূর্ত বিভাগ।

১৯১২ সালে ২০ শয্যার বরিশাল জেনারেল হাসপাতালের যাত্রা শুরু হয়। গত নব্বই দশকে ৮০ শয্যায় উন্নীত করা হয় জেনারেল হাসপাতাল।

সব শেষ ২০ শয্যার ডায়রিয়া ওয়ার্ড নিয়ে ১০০ শয্যায় উন্নীত হয় বরিশাল জেনারেল হাসপাতালকে। কিন্তু দিন দিন রোগীর চাপ বেড়ে যাওয়ায় জানারেল হাসপাতালের পরিসর বাড়ানোর দাবি ওঠে সর্বমহলে।

সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন জানান, ১শ শয্যার জেনারেল হাসপাতাল আড়াইশ শয্যায় উন্নীত করতে মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভাগে দীর্ঘদিন ধরে চিঠি চালাচালি হয়।

২০১৮ সালে অপারেশন প্লান পাঠানোর প্রেক্ষিতে মন্ত্রণালয় জানারেল হাসপাতালকে আড়াইশ শয্যায় উন্নীত করে।

এই লক্ষ্যে সেখানে ১২ তলা ভবন নির্মিত হবে। প্রথম পর্যায়ে ২৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছে মন্ত্রণালয়। আড়াইশ শয্যা হাসপাতালের জন্য অবকাঠামো নির্মাণের পাশাপাশি ধাপে ধাপে চিকিৎসক, নার্স এবং তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ করা হবে।

বরিশাল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জেরাল্ড অলিভার গুডা বলেন, জেনারেল হাসপাতালে ১২ তলা ভবন অনুমোদন হয়েছে। প্রথম পর্যায়ে হবে দুই তলা ভবন। এ জন্য ২৩ কোটি টাকা বরাদ্দ হয়েছে। ইতিমধ্যে দরপত্র আহবান করা হয়েছে। ১৬ সেপ্টেম্বর দরপত্র খুলে ঠিকাদারকে কার্যাদেশ দেয়া হবে বলে জানান।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x