ঢাকা | শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮

সাপে কামড়ানো কৃষককে ওঝা দিয়ে চিকিৎসা, পরে মৃত্যু

মাগুরা প্রতিনিধি

প্রকাশনার সময়

০৭ সেপ্টেম্বর ২০২১, ০০:০৯

মাগুরার মহম্মদপুর উপজেলা সদরে সাপের কামড়ে সিরমান শিকদার (৪৫) নামের এক কৃষাকের মৃত্যু হযেছে। সিরমানের বাড়ি মাগুরার মহম্মদপুর উপজেলা সদরের রায়পুর গ্রামে। তিনি ওই গ্রামের মৃত আতা শিকদারের ছেলে। সিরমান পার্শ্ববর্তী পোয়াইল গ্রামে শ্বশুর বাড়িতে থাকতেন। সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলে ধানক্ষেতে কীটনাশক দেওয়ার সময় সাপে কামড় দেয়। স্বজনেরা উদ্ধার করে ওঝার কাছে নিয়ে যান। ওঝা বিষ নামিয়েছেন দাবি করে বাড়ি নিয়ে যেতে বলেন। বাড়ি নেওয়ার পর রাত ৮ টার দিকে গুরুতর অসুস্থ হয়ে পড়লে মাগুরার মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক তাকে দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিতে বলেন। সেখানে নেয়ার পথে রাত সাড়ে দশটার দিকে তার মৃত্যু হয়।

স্ত্রী চেয়ারন জানান, বিকেল পৌনে চারটার দিকে বাড়ির পাশে মাঠে ধান ক্ষেতে কীটনাশক দিতে যান। ক্ষেতের মধ্যে তাকে বিষধর সাপে কামড় দেয়। লোকজন তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন।

স্বজনেরা বিষ নামানোর জন্য পার্শ্ববর্তী বঙ্গেশ্বর গ্রাম থেকে নূরোল মুন্সী নামের এক ওঝাকে নিয়ে আসেন। ওঝা কয়েক ঘন্টা চেষ্টা করে বিষ নামিয়েছেন বলে তিনি জানান। কিছুক্ষণের মধ্যে রোগী সুস্থ হয়ে যাবে বলে তিনি চলে যান। রাতে তাকে মুমূর্ষু অবস্থায উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেলে নেয়ার পথে তার মৃত্যু হয়।

মহম্মদপুর থানার ওসি নাসির উদ্দিন জানান, বিষয়টি শুনেছি, তবে কেউ অভিযোগ করেনি।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x