ঢাকা | সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮

শরীয়তপুরে পদ্মার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত

শরীয়তপুর প্রতিনিধি

প্রকাশনার সময়

০৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:২১

আপডেট

০৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৩

শরীয়তপুরে পদ্মা নদীর পানি বেড়ে বিপদসীমার ৩৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে পানি প্রবেশ করছে জেলার নিম্মাঞ্চলে। হুমকির মুখে পড়েছেন এসব এলাকার বাসিন্দারা।

সোমবার (৬সেপ্টেম্বর) জেলা পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার জানান, ‘সকাল ১০টার দিকে পদ্মা নদীর পানি বিপদসীমার ৬১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিলো। তবে দুপুর ১২টা থেকে পানি ২৫ সেন্টিমিটার কমে বিপদসীমার ৩৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।'

জানা যায়, নদী তীরবর্তী জাজিরা উপজেলার পূর্ব নাওডোবা, পালেরচর, বিলাশপুর, জাজিরা, কুন্ডেরচর ইউনিয়ন ও নড়িয়া উপজেলার মোক্তারেরচর ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে পানি ঢুকছে। পদ্মায় পানি বাড়তে থাকায় অব্যাহত আছে নদী ভাঙন।

এদিকে রোববার (৫ সেপ্টেম্বর) জাজিরা উপজেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের পক্ষ থেকে কুন্ডেরচর ইউনিয়নের ভাঙন কবলিত ১৪২টি পরিবারের মাঝে ২০ কেজি করে চাল ও দুই হাজার টাকার চেক বিতরণ করেন শরীয়তপুরের জেলা প্রশাসক (ডিসি) পারভেজ হাসান।

জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব বলেন, ‘জেলার নদী তীরবর্তী নিম্মাঞ্চলে পানি প্রবেশ করছে। ভাঙন রোধে জিওব্যাগ ও জিওটিউব ফেলার কাজ চলেছে।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x