ঢাকা | সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

পঞ্চগড়ে ব্যায়ামের কথা বলে স্কুল ছাত্রকে বলাৎকার

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশনার সময়

০৬ সেপ্টেম্বর ২০২১, ১৮:৫৮

পঞ্চগড়ে ষষ্ঠ শ্রেণীর এক স্কুল ছাত্রকে বলাৎকারের অভিযোগে তমিজ উদ্দিন (৫৭) নামে এক সাবেক সেনা সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৬ সেপ্টেম্বর) ভোর রাতে জেলার তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের ভূতিপুকুর এলাকায় তার গ্রামের বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। সে ওই এলাকার মৃত বজলুর রহমান কালুর ছেলে ।

জানা গেছে, বলাৎকারের দায়ে গ্রেফতার তমিজ পঞ্চগড় পৌরসভার কায়েতপাড়া এলাকার বাসিন্দা ।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল লতিফ মিয়া জানান, ‘বলৎকারের অভিযোগে এক ব্যাক্তিকে আটক করা হয়েছে। পরে আদালতের মাধ্যেমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। এ বিষয়ে আমাদের আইনি প্রক্রিয়া অব্যাহত রয়েছে।’

মামলার এজাহার সূত্রে জানা যায়, বলাৎকারের শিকার ওই স্কুল ছাত্রের বাবা রোববার (০৫ সেপ্টেম্বর) রাতে তার ছেলেকে ক্যাডেট কলেজে ভর্তি বিষয় নিয়ে জেলা শহরের রাজনগর এলাকার তমিজ উদ্দিন নামে ওই সাবেক সেনা সদস্যের সাথে কথা বলেন। পরে ওই সাবেক সেনা সদস্য বলেন তার দুই মেয়ে ও এক ছেলে ক্যাডেট কলেজে লেখাপড়া করে চাকুরী করছে এবং তিনিও সেনাবাহিনীতে চাকুরী করেছেন।

পরে এ বিষয়ে কথা হওয়ার পর ওই স্কুল ছাত্রকে দেখতে চান। এসময় ওই স্কুল ছাত্রের বাবা সাথে সাথে পঞ্চগড় বাজারের নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে ডেকে নিয়ে দেখান। এসময় তমিজ উদ্দিন জানান ওই স্কুল ছাত্রের শারীরিক অবস্থা বেশ স্থূলকায়। তাই তাকে এ অবস্থায় ক্যাডেটে ভর্তি করা যাবে না। তাকে ভর্তি হতে হলে ব্যায়াম করতে হবে এবং তিনি সেই ব্যায়াম ওই স্কুল ছাত্রকে শিখিয়ে দিবেন।

পরে তমিজ উদ্দিন ওই স্কুল ছাত্রকে সাথে নিয়ে তাদের বাড়িতে যান এবং তাকে ব্যায়ামের আড়ালে বলাৎকার করেন। রাতে ওই স্কুল ছাত্রের মা বাবার বাড়িতে না থাকায় রাতে তিনি বাবার বাড়ি থেকে ফিরে তার ছেলেকে কান্নাকাটি করতে দেখলে তিনি তার ছেলের কাছে কান্নার কারণ জানতে চান। পরে স্কুল ছাত্রটির তার মাকে বিস্তারিত খুলে বলে।

এ বিষয়ে শিশুটির বাবাকে বিস্তারিত জানালে তিনি রাতেই তাকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে শিশুটি হাসপাতালে চিকিৎসাধীন আছে।

এঘটনায় বলৎকারের শিকার ওই স্কুল ছাত্রের বাবা রোববার রাতেই পঞ্চগড় সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। পরে সোমবার ভোররাতে অভিযুক্ত তমিজ উদ্দিনের গ্রামের বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন ।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ও পঞ্চগড় সর থানার উপ-পরিদর্শক (এসআই) ইমাত উদ্দিন মো: ফারুক ফিরোজ জানান, পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ওই স্কুল ছাত্রের শারিরিক পরিক্ষা-নিরীক্ষা সম্পন্ন হয়েছে। এছাড়াও ওই স্কুল ছাত্রের জবানবন্দি রেকর্ড করা হবে। এ বিষয়ে আইনী প্রক্রিয়া চলমান রয়েছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x