ঢাকা | সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

পাহাড়ি ঢলে ফুলগাজীতে ৭ গ্রাম প্লাবিত

ফেনী প্রতিনিধি

প্রকাশনার সময়

০৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩৪

ভারতীয় পাহাড়ি ঢলে ফেনীর মূহুরী নদীর পানি বিপদ সীমার ১৪০ সে.মি ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফুলগাজী উপজেলার জয়পুর অংশে ৩য় দফায় আবারও বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে এবারও ৭টি গ্রাম প্লাবিত হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত মূহুরী নদীর পানি বিপদ সীমার ১৪০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এর আগে রবিববার সকাল থেকে লোকালয়ে পানি ঢুকে ৪ গ্রাম ও সোমবার নতুন করে ৩টি গ্রামসহ ৭টি গ্রাম প্লাবিত হয়েছে। এদিকে জলাবদ্ধতার কারণে ফেনী পরশুরাম সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

উপজেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ও স্থানীয় সূত্র জানায়, রবিবার সকালে পাহাড়ি ঢল ও উজানের পানির চাপে মূহুরী নদীর ফুলগাজী সদর ইউনিয়নের জয়পুর অংশের একটি স্থানে বেড়িবাঁধ ভেঙে গেছে।

ফুলগাজী সদর ইউনিয়নের, পশ্চিম ঘনিয়ামোড়া, পূর্ব ঘনিয়ামোড়া ও কিসমত ঘনিয়ামোড়া, জয়পুর, উত্তর দৌলতপুর দক্ষিণ দিনাজপুর বৈরাগপুর প্লাবিত হয়েছে। ফুলগাজী পশুরাম আঞ্চলিক সড়ক পানিতে ডুবে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন রয়েছে। এছাড়াও বন্যার পানিতে পুকুরের মাছ, ফসলের জমি এবং অনেকের বাকিড়ঘর ডুবে গেছে।

বেড়িবাঁধের বিষয়ে জানতে চাইলে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার জানান, প্রতি বছর এ ইউনিয়নের জয়পুর অংশে মুহুরী নদীর বেড়িবাঁধ ভেঙে যাওয়া অংশ দিয়ে হু হু করে লোকালয়ে পানি ঢুকছে। এটির স্থায়ী সমাধানের কর্তৃপক্ষ আন্তরিক হলে সম্ভব বলেও তার দাবী।

পূর্ব ঘনিয়া মোড়া গ্রামের বাসিন্দা আব্দুর রহিম বলেন, আমাদের বাড়ি ঘরে পানি ঢুকে গেছে। সেই সঙ্গে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

পাউবোর ফেনী কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, মুহুরী নদীর পানি বিপদসীমার ১৪০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

প্রসঙ্গত, চলিত বছরের ১ জুলাই, ২৬ আগস্ট এবং সর্বশেষ ৫ সেপ্টেম্বর ৩বার বন্যার কবলে পড়েছেন ফেনী জেলার এ উপজেলার বাসিন্দারা।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x