ঢাকা | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

চাঁদপুর থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশনার সময়

০৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪৬

দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় পদ্মা পরিবহনের বাস চালক মিজান মোল্লা (৪০) মৃত্যুর ঘটনায় চাঁদপুর থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন শ্রমিকরা। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা পৌর বাসস্ট্যান্ডের বেশ কয়েকটি কাউন্টার ও আশপাশে ভাংচুর করে।

সোমবার (৬ সেপ্টেম্বর) ভোর বেলায় চাঁদপুর বাসস্ট্যন্ড থেকে কয়েকটি বাস ছেড়ে গেলেও সকাল ৯টার দিকে শ্রমিকরা একত্রিত হয়ে সব বাস বন্ধ করে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ঘটনাস্থলে মডেল থানা পুলিশ এসে অবস্থান নেয়। আনোয়ার হোসেন নামে এক শ্রমিক নেতা ঘটনাস্থলে আসলে তাকে মারধর করে শ্রমিকরা। অবস্থা বেগতিক দেখে সে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

খোঁজ নিয়ে জানাগেছে, রবিবার (৫ সেপ্টেম্বর) ভোরে চাঁদপুর সদর উপজেলার চাঁদখার বাজার নুরুল হক উচ্চ বিদ্যালয় সামনে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কে পদ্মা এক্সপ্রেস নামে ঢাকাগামী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাঙ্গে ধাক্কা লাগে। এতে বাসের সামনের অংশ ভেঙে যায় এবং চালক মিজান গুরুতর আহত হন। ওই সময় ১০ যাত্রী আহত হন এবং সাড়ে ৮ মাস বয়সী এক শিশু মারা যায়। আহত চালক মিজানকে তাৎক্ষনিক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রাতেই তার মৃত্যু হয়। নিহত চালকের বাড়ি শহরতলীর ওয়াবদা গেইট এলাকায়।

বাস চালকরা জানায়, শ্রমিকদের উন্নয়নে পরিবহন ও মালিক সমিতি। আজ আমাদের এক বাসচালক দুর্ঘটনায় আহত হয়ে ঢাকায় বিনা চিকিৎসায় মারা গেছে। তার কোনো খোঁজ-খবর নেয়নি পরিবহন নেতারা। এমনকি সকালে তার জানাজায়ও আসেনি তারা। তাদের কারণে পৌর বাস টার্মিনালের কোনো অবকাঠামোগত উন্নয়ন হয়নি। তারা আমাদের কষ্টের টাকা আত্মসাৎ করছে। মিজানের মতো অনেকেই বিনা চিকিৎসা এবং সহযোগিতার অভাবে মারা গেছে। আমরা পরিবহন নেতাদের পদত্যাগ দাবি করছি। আমাদের সকল দাবি-দাওয়া মেনে না নিলে পরিবহন চলাচল বন্ধ থাকবে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ বলেন, বাস দুর্ঘটনায় মিজান নামে চালক নিহত হওয়ার ঘটনায় শ্রমিকরা বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ ও বাস চলাচল বন্ধ রেখেছে। তাদের অভিযোগ, বিনা চিকিৎসা ও সহযোগিতার অভাবে চালক মিজান মারা গেছে। মালিক ও শ্রমিক কর্তৃপক্ষ দ্রুত বসে ঘটনাটি সমাধান করবে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x