ঢাকা | শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮

বন্যপ্রাণি হত্যা করে জনপ্রতিনিধির উল্লাস

নাটোর প্রতিনিধি

প্রকাশনার সময়

০৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৮

নাটোর জেলার বড়াইগ্রামে বন্যপ্রাণি শিয়াল এবং সাপ হত্যা করে উল্লাস করতে দেখা গেছে স্থানীয় ইউপি সদস্যকে।

রোববার বিকালে এলাকার লোকজনের সাথে নিয়ে শেয়াল এবং সাপ হত্যার অভিযানে নামেন বড়াইগ্রাম উপজেলার বড়াইগ্রাম ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হামিদ। শিয়াল এবং সাপ হত্যা করে উল্লাস করার এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন তার অনুসারীরা।

এ ব্যাপারে তার কাছে ফোনে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, শেয়ালের অত্যাচার খুব বেড়ে গেছে। তাই এলাকার লোকজন শেয়াল মারার অভিযানে নামে। তারা আমাকে ডাকলে আমিও সেখানে যাই।

বন্যপ্রাণি হত্যা করা দণ্ডনীয় অপরাধ এটা আপনি জানেন কিনা এমন প্রশ্ন করা হলে তিনি জানান, শেয়াল মানুষকে কামড়াচ্ছে, তাই এলাকার লোকজন মেরেছে।

বন্যপ্রাণি সংরক্ষণ বিষয়ে সচেতনতামূলক ক্যাম্পিং এর সদস্য বিবিসিএফ এর সদস্য সাইফুল ইসলাম জানান, এভাবে একজন জনপ্রতিনিধি বন্যপ্রাণি হত্যা করে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দিলে, অন্য সাধারণ মানুষ আরও উৎসাহী হবে বন্যপ্রাণি হত্যা করতে। বন্যপ্রাণি হত্যার শাস্তি দিলে মানুষ সচেতন হবে। নয়তো এই হত্যাকাণ্ডের ফলে আমরা ব্যাপক পরিবেশ বিপর্যয়ের মধ্যে পড়ব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, বিষয়টি আমি সাংবাদিকদের মাধ্যমে জেনেছি। পরে বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে তাকে ডেকেছি। এ ব্যাপারে বন অধিদপ্তরে এর সাথে আলাপ করা হয়েছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x